লালপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

লালপুর প্রতিনিধি:
বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে লালপুর উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন। পরে এক মিনিট নিরবতা পালন করে সকল শহীদদের আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। এর পর একে একে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, শ্রমিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পমালা অর্পন করেন। এর পরে সরকারী, আধা- সরকারী, সায়ত্বশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল আটটায় সারা দেশের ন্যায় লালপুরে শহীদ মমতাজ উদ্দিন স্টেডিয়ামে একযোগে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন, আকাশে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কুচকাওয়াজে অভিবাদন গ্রহণের মাধ্যমে মহান শহীদ দিবসের শুভ উদ্বোধন করেন, স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ পাপ্পু, উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি, লালপুর থানা ওসি নজরুল ইসলাম জুয়েল, বীরমুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

পরে পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস, স্কুল কলেজ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান রোভার স্কাউটস,গার্লস গাইড, শিশু কিশোর সংগঠন কর্তৃক বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়।

এসকল কর্মসূচিতে লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, বীর মুক্তিযোদ্ধাসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারীর অংশগ্রহণের মধ্য দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ পালিত হয়।

স/অ