লালপুরে ভুমিহীন মাকে ঘর প্রদান করলেন ডিসি

লালপুর (নাটোর) প্রতিনিধি: 
নাটোরের লালপুরের আব্দুলপুরে সাগরী খাতুন নামে এক ভূমিহীন মাকে ঘর দিলেন নাটোরের ডিসি শামীম আহমেদ।
উপজেলা প্রশাসন সুত্রে জানা যায়,  সোমবার (৯ আগস্ট) নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ উপস্থিত থেকে একজন সংগ্রামী মায়ের সম্মানে সাগরী খাতুনকে ঘর দিয়ে বর্তমান ভিটেতে একটি বসত ঘর নির্মাণ কাজের উদ্বোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা ছালাউদ্দিন আল ওয়াদুদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ইউএনও) শাম্মী আক্তার, ইউপি চেয়ারম্যান আবু আল বেলাল প্রমুখ।
ঘর পেয়ে সাগরী খাতুন বলেন, ছেলে সাইদুরের ছয় মাস বয়সে তাঁর বাবা শামসুল হক ট্রেনে কাটা পড়ে মারা যান। এরপর থেকে ছেলেকে নিয়ে শুরু হয় জীবনসংগ্রাম। ভিটেমাটি না থাকায় অন্যের কৃপায় কোনো রকমে মাথা গোঁজার ঠাঁই হয়েছে। কখনো মানুষের বাড়িতে, কখনো নির্মাণ শ্রমিকের কাজ করেন। অভাব-অনটনের মধ্যে ছেলেকে নিয়ে
তিনি স্বপ্ন দেখতেন ।
লেখাপড়া আর সংসার চালাতে সাইদুর ক্লাস সিক্সে ওঠার পরই ভ্যান (রিকশা) চালাতে শুরু করে । স্কুল থেকে এসেই আবার ভ্যান নিয়ে বের হয়। আবার রাতে বই নিয়ে পড়তে বসেন।
সাইদুর রহমান বলেন, রিকশা ভ্যান চালিয়ে, মায়ের কষ্টের টাকা আর টিউশনী করে ২০২০ সালে স্নাতক (সম্মান) ডিগ্রি অর্জন করেছেন। এই পরীক্ষায় জিপিএ ৩.৭১ পয়েন্ট নিয়ে বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন তিনি। সম্প্রতি প্রকাশিত ৪১তম বিসিএস (প্লিলিমিনারী) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। প্রশাসন ক্যাডারে যোগদান করার ইচ্ছে তাঁর। স্বপ্ন অসহায় মানুষের পাশে দাঁড়ানো।
এরপর বিকেলে লালপুর কলোনীতে প্রধানমন্ত্রীর উপহারের আশ্রয়ণ প্রকল্পে বসবাসরত ৩৯ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী, গাছের চারা, করোনা সুরক্ষা সামগ্রী ও মিষ্টি বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ শামীম আহমেদ । এসময় তিনি আশ্রায়ণ প্রকল্পের বিভিন্ন বাড়ী পরিদর্শন করেন এবং তাদের সাথে মতবিনিময় করেন ।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম, জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা ছালাউদ্দিন আল ওয়াদুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত ইউএনও) শাম্মী আক্তার, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর লালপুর জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম, লালপুর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা উমিরুল ইসলাম, লালপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার সাদ আহমেদ  শিবলি, লালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক পলাশ, নাটোর জেলা পরিষদের সদস্য মতিউর রহমান মতি, লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা। এছাড়াও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এস/এ