লালপুরে প্রথম করোনা রোগী শনাক্ত, স্বাস্থ্য কমপ্লেক্সের একাংশ লকডাউন

লালপুর প্রতিনিধি:

নাটোরের লালপুর উপজেলায় প্রথমবারের মতো একজন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদিকে তিনি স্বাস্থ্যকর্মী হওয়ায় গতকাল সোমবার রাত ১১টার দিকে স্থানীয় প্রশাসন স্বাস্থ্য কমপ্লেক্সের একাংশ লকডাউন করেছে।

সোমবার রাতেই লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, হাসপাতালের টেলিমেডিসিন বিভাগের একজন সহযোগী স্বাস্থ্যকর্মীর (টেলিমিডিসিন সাপোর্ট ওয়ার্কার) নমুনা ২ মে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। গতকাল রাজশাহী থেকে নাটোরের সিভিল সার্জনকে জানানো হয় যে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। পরে হাসপাতালের টেলিমেডিসিন বিভাগ লকডাউন ঘোষণা করা হয়।  তবে অন্যান্য স্বাস্থ্যসেবা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, করোনাভাইরাসে আক্রান্ত স্বাস্থ্যকর্মীকে প্রাতিষ্ঠানিক আইসোলেশন শয্যায় রাখা হয়েছে। একইসঙ্গে তাঁর সংস্পর্শে যাঁরা ছিলেন, তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি বলেন, আজ সভা ডাকা হয়েছে। উপজেলা করোনা কমিটির ওই সভায় এ ব্যাপারে আলোচনা করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

স/অ

আরো পড়ুন…