লালপুরে জিপিএ-৫ না পাওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা

লালপুর প্রতিনিধি :

নাটোরের লালপুরে এসএসসি জিপিএ-৫ না পাওয়ায় মোমো (১৬) নামে এক এসএসসি পরিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার (২৮ জুলাই) দুপুরে উপজেলার জৈতদৌবকী গ্রামে এ ঘটনা ঘটে।

মোমো একই গ্রামের মহসিন আলীর মেয়ে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, লালপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় মোমো। শুক্রবার এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে জিপিএ-৫ পাওয়ার আশা করেছিল তার ।

কিন্তু ফলাফলে জিপিএ ৩.৮০ পেয়ে অনবরত কান্নাকাটি করতে থাকে মোমো। একপর্যায়ে নিজের ঘরে তীরের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয় সে। পরে পরিবারের লোকজন বুঝতে পারলে তাকে উদ্ধার করে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুরুজ্জামান শামীম বলেন, গলায় ফাঁস দেওয়ায় শ্বাস রোধে তার মৃত্যু হয়েছে। হাসপাতালে নেওয়ার আগেই সে মারা গেছে। লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. উজ্জ্বল হোসেন বলেন, পরীক্ষার ফলাফল সন্তোষজনক না হওয়ায় মেয়েটি আত্মহত্যা করেছে। এ ঘটনায় লালপুর থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।