লাদেনের কাছ থেকে অনুদান নিয়েছিলেন নওয়াজ শরিফ!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কাশ্মিরে জিহাদি তৎপরতায় সহায়তার জন্য আল কায়েদার প্রধান ওসামা বিন লাদেনের কাছ থেকে অনুদান নিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এ অভিযোগ তুলেছে দেশটির সাবেক ক্রিকেটার ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।এ ঘটনার কারণে ইমরান খান নওয়াজ শরিফের পদত্যাগ দাবি করেছেন। পাকিস্তানের সংবাদপত্র এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে এ খবর দিয়েছে ভারতের বার্তা সংস্থা পিটিআই।

 

খবরে বলা হয়, জিহাদি তৎপরতার জন্য আল কায়েদার প্রধান ওসামা বিন লাদেনের কাছ থেকে অনুদান নেওয়ার কারণে নওয়ার শরিফের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে পিটিশন দায়ের করবে তেহরিক-ই-ইনসাফ। পাকিস্তানি সংবাদপত্র এক্সপ্রেস ট্রিবিউনের বরাত দিয়ে জানানো হয়েছে, ‘বিদেশি নাগরিকের কাছ থেকে টাকা নিয়ে অস্থিতিশীলতা তৈরি ও ষড়যন্ত্রে লিপ্ত হওয়া’র কারণে পিটিশন দায়ের করা হবে। সোমবার এ তথ্য জানিয়েছেন তেহরিক-ই-ইনসাফের মুখপাত্র মুখপাত্র ফাওয়াদ চৌধুরী।

 

নওয়াজ শরিফের বিরুদ্ধে ইমরান খানের রাজনৈতিক দলটির অভিযোগের মূল ভিত্তি হলো পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের সাবেক কর্মকর্তা খালিদ খাজার স্ত্রী শামামা খালিদের লেখা ‘খালিদ খাজা: শাহেদ-ই-আমান’ নামের একটি বইয়ে উঠে আসা কিছু সাক্ষাৎকার ও তথ্য।

 

শামামা খালিদের ওই বইয়ে বলা হয়েছে, কাশ্মির ও আফগানিস্তানে জিহাদ ছড়িয়ে দিতে নওয়াজ শরিফ দেড়শ কোটি রুপি নিয়েছিলেন বিন লাদেনের কাছ থেকে। শুধু তাই নয়, ওই অর্থ থেকেই ২৭ কোটি রুপি ১৯৮৯ সালে তৎকালীন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর বিরুদ্ধে অনাস্থা আন্দোলনকে উসকে দিতে ব্যবহার করা হয়েছিল।

 

শামামা খালিদের বইয়ে উল্লেখ করা হয়েছে, টাকা নেওয়ার সময় নওয়াজ শরিফ প্রতিজ্ঞা করেছিলেন, তিনি ক্ষমতায় গেলে পাকিস্তানে ইসলামি ধারার প্রচলন করবেন। পরে ক্ষমতায় এলে নওয়াজ তার ওইসব প্রতিশ্রুতি থেকে সরে আসেন।

সূত্র: বাংলা ট্রিবিউন