বুধবার , ১০ মে ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ইরানের রাষ্ট্রদূতকে তলব পাকিস্তানের

Paris
মে ১০, ২০১৭ ৯:৩৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইসলামাবাদে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মেহেদী হোনারদোস্ত-কে তলব করেছে পাকিস্তান। মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাকে তলব করা হয়। ইরানি সেনাপ্রধানের সাম্প্রতিক এক বিবৃতিতে কেন্দ্র করে আনুষ্ঠানিক প্রতিবাদ জানাতে তাকে সেখানে ডেকে পাঠানো হয়। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

 

এ বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র দফতরের পক্ষ থেকে সংবাদমাধ্যমে একটি বিবৃতি দেওয়া হয়েছে। এতে বলা হয়, ইরানি সেনাপ্রধানের সাম্প্রতিক বক্তব্য নিয়ে দেশটির রাষ্ট্রদূতের কাছে পাকিস্তানের উদ্বেগ তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি তার বক্তব্যকে দু’দেশের মধ্যে বিরাজমান ভ্রাতৃপ্রতিম সম্পর্কের চেতনার বিরোধী হিসেবে বর্ণনা করা হয়েছে।

 

বিবৃতিতে বলা হয়, সম্প্রতি উচ্চ পর্যায়ের যোগাযোগের ফলে পাকিস্তান ও ইরানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার হয়েছে। উভয় পক্ষই সীমান্ত ইস্যুতে সহযোগিতা বৃদ্ধিতে সম্মত হয়েছে।

 

এ ধরনের বক্তব্য দেওয়া থেকে ইরানকে বিরত থাকার আহ্বান জানিয়েছে ইসলামাবাদ। কেননা, এমন বক্তব্য ভ্রাতৃপ্রতিম সম্পর্কের পরিবেশকে তিক্ত করে তুলতে পারে।

 

উল্লেখ্য, পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার করে সন্ত্রাসী হামলায় সম্প্রতি ইরানি সীমান্তরক্ষী বাহিনীর ১১ সদস্য নিহত হন। এ ঘটনায় ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি বলেছিলেন, সন্ত্রাসী হামলা যদি অব্যাহত থাকে, তবে ইরান তাদের আস্তানায় আঘাত হানতে দ্বিধা করবে না।

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - আন্তর্জাতিক