লাইভ সংবাদের মধ্যেই ভয়াবহ বিস্ফোরণে প্রকম্পিত রাজধানী শহর কিয়েভ (ভিডিও)

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোরে এই হামলা শুরু হয়। আজ বৃহস্পতিবার হামলার অষ্টমদিন। রাশিয়া-ইউক্রেনের এই যুদ্ধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের সবচেয়ে বড় সংঘাত বলে মনে করা হচ্ছে।

গত সাত দিনে রুশ সেনারা ইউক্রেনের বিভিন্ন শহরে অভিযান চালিয়েছে। একযোগে বিভিন্ন দিক থেকে অভিযান চালিয়ে রাশিয়া এখন পর্যন্ত দখলে নিয়েছে কয়েকটি নগরী। এরই মধ্যে রুশ বাহিনী ইউক্রেনের রাজধানী শহর কিয়েভেও শুরু করেছে অভিযান। তবে সেখানে ইউক্রেনের সশস্ত্র বাহিনী ও দেশটির বেসামরিক নাগরিকরা শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে।

এদিকে, অভিযানের সপ্তমদিন বুধবার দিবাগত রাতে কিয়েভে ভয়াবহ বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে প্রকম্পিত হয়ে ওঠে রাজধানী শহর।

সে সময় আন্তর্জাতিক সংবাদ সংস্থা ‘সিবিএস নিউজের’ প্রতিনিধি চারলি ডি’আগাটা একটি বাসার ছাদের ওপর থেকে সরাসরি সংবাদে যুক্ত ছিলেন।  এর মধ্যেই ভয়াবহ বিস্ফোরণের আওয়াজ শোনা যায়।

ওই সাংবাদিক প্রথমে ভুল করে সেই আওয়াজকে বজ্রপাতের আওয়াজ মনে করেছিলেন।  কিন্তু কিছুক্ষণ পরই বিকট শব্দ শোনা যায়, যা নিউজ টিমে যুক্ত অন্যরাও শুনতে ও দেখতে পান। এরপরই তাদের ভুল ভাঙে যে নগরীতে বিস্ফোরণ ঘটানো হচ্ছে।

এছাড়াও, বৃস্পতিবার ভোরে শহরের কেন্দ্রে দুটি শক্তিশালী বিস্ফোরণ ঘটেছে বলে জানা গেছে। একটি মেট্রো স্টেশনের কাছে আরও দুটি বিস্ফোরণ ঘটেছে। সেখানে মানুষের কান্নার শব্দও শোনা গেছে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন