লফসের সম্মাননা পেলেন শিশু সাংবাদিক সিফা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে শিশু সাংবাদিকতায় সম্মাননা পেলেন জান্নাতুল মাওয়া সিফা। সিফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর শিশু সাংবাদিকতা সাইডের সাংবাদিক। রাজশাহীতে উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) শিশু শিক্ষা ও সচেতনতা কর্মসূচীর আওতায় দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় এ সম্মননা দেয়া হয়। এছাড়াও ২০১৮ সালের এসএসসি ভাল ফল কারায় ১১ জন শিক্ষার্থী ও পাঠাগার সংগঠক সোহাগ আলীকে সম্মাননা দেয় সংগঠনটি।

বুধবার লফস কার্যালয়ে তাদেরকে পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক কামরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন, শহর সমাজসেবা কর্মকর্তা মোঃ আশিকুজ্জামান, লফস এর সহ সভাপতি আজিজুর রহমান, আইন সম্পাদক এ্যাড. শাহিনুল হক মুন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন।

সভায় অতিথিবৃন্দ বলেন, শিক্ষা ছাড়া কোন জাতির অগ্রগতি হবে না। আমাদেরকে মানসম্মত শিক্ষায় মনোযোগী হতে হবে। শিক্ষার মাধ্যমে একটি জাতি উন্নতি লাভ করতে পারে, সুষ্ঠ সমাজ ব্যবস্থাপনায় শিক্ষা অপরিহার্য। সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাগুলোও স্বমন্বয়সাধন করে উন্নয়ন কর্মসূচী গ্রহণ করলে তার সুফল পাবে জনগন।

অনুষ্ঠানে প্রধান অতিথি লফস এর উন্নয়ন কর্মসূচীর প্রসংসা করেন এবং শিশুদের প্রতি তার ভালোবাসা পূর্ণ ব্যাক্ত করেন। সংস্থার নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন সুবিধা বঞ্চিত শিশুসহ সকল শিশুর প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি গড়ে তোলার আহ্বান জানান এবং সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।
স/শ