লতা মঙ্গেশকরের শ্রদ্ধায় কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামলেন রোহিতরা

লতা মঙ্গেশকরকে শ্রদ্ধার্ঘ্য জানাতে গতকাল রবিবার (০৬ ফেব্রুয়ারী) আহমেদাবাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজের প্রথম একদিনের ম্যাচে কালো আর্ম ব্যান্ড পরে নামল টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা।

রোহিত শর্মা, বিরাট কোহলি সবার হাতেই কালো আর্ম ব্যান্ড ছিল। সুরসম্রাজ্ঞীর প্রয়াণের খবর পাওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়ে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেটের সঙ্গে একটা নিবিড় সম্পর্ক ছিল লতা মঙ্গেশকরের। প্রায় চার যুগ ধরে এই যোগ।

ক্রিকেটের অন্ধ ভক্ত ছিলেন প্রয়াত সঙ্গীত শিল্পী। বেশ কয়েকবার স্টেডিয়ামেও দেখা গেছে তাকে। সুনীল গাভাস্কার থেকে শচীন টেন্ডুলকার- সবার সঙ্গে ভাল সম্পর্ক ছিল। এমনকি আধুনিক যুগের ক্রিকেটারদের সঙ্গেও তার যোগাযোগ ছিল।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বেশ কয়েকবার ধোনির উদ্দেশ্যে বার্তা দিতেও দেখা গিয়েছিল লতা মঙ্গেশকরকে। ভারতীয় ক্রিকেটের বড় সমর্থক ছিলেন তিনি। তাই লতা মঙ্গেশকরের প্রয়াণে এদিন তাকে শ্রদ্ধা জ্ঞাপন করল বিসিসিআই।

করোনা আবহের জন্য ভারতের ১০০০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচকে কেন্দ্র করে কোনও অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি বোর্ড। কিন্তু ভারতের ক্রিকেটের ইতিহাসে দিনটিকে চিরকালের জন্য উল্লেখযোগ্য করে দিলেন লতা মঙ্গেশকর।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন