লকার ভেঙে বিস্মিত ইভ্যালি বোর্ড

সিল্কসিটি নিউজ ডেস্ক:

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির লকার ভেঙে টাকা বা মূল্যবান কিছু না পেয়ে বিস্মিত ইভ্যালির পরিচালনায় আদালতের গঠিত বোর্ড। প্রতিষ্ঠানটির দুটি লকার ভাঙার পর এ ব্যাপারে বিস্তারিত জানাতে সোমবার সংবাদ সম্মেলন করেন বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করে তিনি বলেন, আমরা নিশ্চিতভাবেই আশা করেছিলাম লকার ভেঙে মূল্যবান কিছু পাব। আমরা লকারে বেশকিছু ক্যাশ টাকা আশা করেছিলাম। কিন্তু সেটা হলো না। তিনি আরও বলেন, সিন্দুকে টাকা থাকবে এটাই স্বাভাবিক। না হলে সিন্দুক কেন? দৈনন্দিন কাজ করার জন্য কত টাকা লাগে। সেগুলো কোথায়? এসব দেখে আমরা হতাশ।

ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরীন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের কাছে লকারের পাসওয়ার্ড চেয়েও না পেয়ে লকার ভাঙার সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটির পরিচালনায় উচ্চ আদালতের করে দেওয়া অন্তর্বর্তীকালীন বোর্ড।

সেই সিদ্ধান্ত অনুযায়ী সোমবার বেলা সোয়া তিনটার দিকে ধানমন্ডিতে ইভ্যালির প্রধান কার্যালয়ের তৃতীয় তলায় ইভ্যালির পরিচালনায় আদালতের গঠিত বোর্ডের সদস্য এবং ঢাকা জেলা বিভাগের মনোনীত ম্যাজিস্ট্রেট, ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার উপস্থিতিতে বিদ্যুৎচালিত কাটারের সাহায্যে লকার ভাঙা হয়। প্রথম লকারে পাওয়া গেছে বিভিন্ন ব্যাংকের শতাধিক ব্ল্যাংক চেক, শিশুতোষ বইসহ অপ্রয়োজনীয় কাগজপত্র। দ্বিতীয় লকারে পাওয়া গেছে আড়াই হাজার টাকা।

গত বছরের ১৫ সেপ্টেম্বর প্রতারণাসহ নানা অভিযোগে গ্রেপ্তার হন ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিন। তারা দুজন এখনো কারাগারে রয়েছেন।-সূত্র : যুগান্তর