রোহিঙ্গা ক্যাম্পে ফের গোলাগুলি, যুবক গুলিবিদ্ধ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে রোহিঙ্গা ক্যাম্পের এক উপ-নেতা গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) মাঝ রাতে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শিবিরের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মোহাম্মদ সলিম (২৮) কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে। তিনি ক্যাম্পটির সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত সাব-মাঝি (সহকারী নেতা) হিসেবে দায়িত্বরত।

রাতে তাকে উদ্ধার করে কুতুপালং আশ্রয় শিবির সংলগ্ন এম এস এফ হাসপাতালে ভর্তি করা হয়। সকালে কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুষ্কৃতিকারীদের গোলাগুলিতে এক রোহিঙ্গা সাব-মাঝি গুলিবিদ্ধ হয়েছে। তাকে ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ক্যাম্পে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অস্ত্রধারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার দিনেও রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলির ঘটনা ঘটে। এসময় দুই রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এর ১২ ঘণ্টা না যেতেই ফের গোলাগুলির ঘটনায় আতঙ্ক বিরাজ করছে।