রোহিঙ্গাদের গণহত্যার প্রতিবাদে বাগাতিপাড়ায় চলন নাটুয়ার মানববন্ধন

বাগাতিপাড়া প্রতিনিধি:
রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর মিয়ানমার সরকার কর্তৃক গণহত্যা ও নির্যাতন বন্ধ এবং শরণার্থীদের ফেরত নেওয়ার দাবিতে নাটোরের বাগাতিপাড়ায় এক মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বাংলাদেশ গ্রাম থিয়েটার ও শিশু সংগঠণ ‘ভোর হলো’ এর ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নাটোরের চলন নাটুয়া বুধবার বিকালে উপজেলার দয়ারামপুরে কাদিরাবাদ ক্যান্টনমেন্ট স্যাপার কলেজ গেটের সামনে এ মানব বন্ধন করে। এতে নাট্যকর্মীদের সাথে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।

বাংলাদেশ যাত্রা ফেডারেশনের নাটোর জেলা শাখার সাধারন সম্পাদক ও চলন নাটুয়ার সভাপতি ফারুক হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলামিত্র অঞ্চলের সমন্বয়কারী মসগুল হোসেন ইতি, নাটোর জেলা যাত্রা ফেডারেশনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহানাজ বীথি, বিটিভি ও রাজশাহী বেতারের সংগীত শিল্পী আঃ আওয়াল প্রমুখ।

বক্তারা মিয়ানমারে রোহিঙ্গা জনগোষ্ঠীদের ওপর চলমান গণহত্যা ও নির্যাতনকে মানবিক বিপর্যয় স্বীকার করে বলেন, বাংলাদেশের জন্য রোহিঙ্গা শরণার্থীরা ভয়াবহ সংকট সৃষ্টি করতে পারে। এসব শরণার্থীদের সম্মানের সাথে তাদের দেশে ফেরত পাঠানোর দ্রুত ব্যবস্থা গ্রহনে প্রয়োজনে জাতিসংঘের সহায়তা নেওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান।
স/শ