রোনালদোর সঙ্গে দ্বন্দ্বের পর আল-নাসর কোচ বরখাস্ত

স্পোর্টস ডেস্ক :

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর নৈপুণ্যে সৌদি প্রো লিগের শীর্ষে উঠেছিল আল-নাসর। কিন্তু মাঝপথে টেবিলের মাঝারিতে থাকা দলের সঙ্গে ড্র ক্লাবটির পা হড়কে গেছে। হারিয়েছে নম্বর ওয়ান পজিশনও। এরপর রোনালদোসহ দলের খেলোয়াড়দের নিবেদন নিয়ে প্রশ্ন তোলেন কোচ রুডি গার্সিয়া। এখানেই শেষ নয়, এরপর রোনালদো জানান গার্সিয়ার কৌশল পছন্দ নয় তার। যার রেশ ধরেই গার্সিয়াকে ছাটাইয়ের গুঞ্জন ওঠে। শেষ পর্যন্ত তাই ঘটেছে, রুডি গার্সিয়াকে বরখাস্ত করেছে দলটি।

ইউরোপ থেকে বছরের রেকর্ড বেতনে সৌদিতে ভেড়ানো হয় পর্তুগিজ তারকা রোনালদোকে। তার সঙ্গে সতীর্থ কিংবা কোচের বিরূপ সম্পর্ককে ক্লাব কর্তৃপক্ষ ভালোভাবে নেবে না, এটি অনুমেয়ই ছিল।

পরবর্তীতে আল-নাসরের পক্ষ থেকে রুডি গার্সিয়াকে অপসারণের বিষয়টি জানানো হয়েছে। আজ (১৪) তাৎক্ষণিক বিবৃতিতে তারা এই সিদ্ধান্তের কথা জানায়। ইতোমধ্যে গার্সিয়া ক্লাব ছেড়ে গেছেন। ওই বিবৃতিতে বলা হয়, ‘আল-নাসর জানাচ্ছে যে প্রধান কোচ গার্সিয়া পারস্পরিক সম্মতির ভিত্তিতে ক্লাব ত্যাগ করেছেন। আমরা গার্সিয়া ও তার সহকারী স্টাফদের গত ৮ মাসের নিবেদনের জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।’

এর আগে সোমবার সৌদি প্রো লিগের ম্যাচে আল-ফেইহার সঙ্গে গোলশূন্য ড্র করে আল-নাসর। সে ম্যাচ শেষেই অসন্তোষ প্রকাশ করতে দেখা যায় রোনালদোকে। মূলত বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করে নিজের উপরই বিরক্ত ছিলেন তিনি। তার উপর তাকে কোচের কটাক্ষও শুনতে হয়। সেই সময় গার্সিয়া বলছিলেন, ‌‘এই ফল মোটেও গ্রহণযোগ্য নয়, আমি খুবই অসন্তুষ্ট। আমি খেলোয়াড়দের পারফরম্যান্সেও সন্তুষ্ট নই। আল আদালাহর বিপক্ষে ৫–০ গোলে জয়ের ম্যাচে সবাই যেভাবে খেলেছে, ফেইহার বিপক্ষে সেই পারফরম্যান্স অনুপস্থিত ছিল। এখনো ৭টি ম্যাচ বাকি আছে। আমরা ভালো করতে চাই। কাজটা কঠিন নয়, ফুটবলে সবকিছুই সম্ভব।’

এরপর সৌদির সংবাদমাধ্যমে জানায়, রোনালদোর মনে হয়েছে ফুটবলারদের কাছ থেকে তাদের সেরাটা বের করে আনতে ব্যর্থ হচ্ছেন গার্সিয়া। যার প্রভাব পড়ছে ম্যাচের ফলাফলে। রোনালদোর মতে, সৌদি প্রো লিগে চ্যাম্পিয়ন হওয়ার সক্ষমতা রয়েছে আল নাসরের। কিন্তু কোচের জন্য পিছিয়ে পড়ছেন তারা।