রুবেল-রোজিনার পদত্যাগ নিয়ে যা বললেন জায়েদ খান

এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে ‘চরম নোংরামি হচ্ছে’ মন্তব্য করে সমিতি থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল।

রুবেলের মতো শিল্পী সমিতির সদস্য পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন অভিনেত্রী রোজিনাও। তবে ক্ষোভ না ঝেড়ে ব্যক্তিগত কারণ দেখিয়েছেন তিনি। পদত্যাগপত্র জমাও দিয়েছেন এ বর্ষীয়ান অভিনেত্রী।

রুবেল ও রোজিনা দুজনেই মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন। ২৮ তারিখের নির্বাচনে রুবেল সহসভাপতি ও রোজিনা কার্যকরী পরিষদ পদে জয় লাভ করেন। যদিও শপথ গ্রহণ করেননি তারা।

নিজ প্যানেলের দুই সিনিয়র সদস্যের পদত্যাগের বিষয়ে সোমবার প্রশ্ন করা হয় জায়েদ খানকে।

ভোটগণনায় সাধারণ সম্পাদক পদে জয়ী এ চিত্রতারকা গণমাধ্যমকে বলেন, ‘ওনারা (রুবেল-রোজিনা) আসলে রাগে-অভিমানে এটা করছেন। সবকিছু এখন আদালতের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে। এরপর আমরা এগারোজন মিলে সিদ্ধান্ত নেব, কী করব। বিক্ষিপ্তভাবে কিছু হবে না।’

সাধারণ সম্পাদক পদের বিষয়টি নিষ্পত্তির জন্য আদালত পর্যন্ত গড়ানো নিয়েও দুঃখজনক বলে মন্তব্য করেন এ চিত্রনায়ক।

ভালোবাসা দিবসের দিনেও আদালতে ছোটাছুটি করা লাগার বিষয়টি কষ্টকর জানিয়ে গণমাধ্যমকে জায়েদ বলেন, ‘আমি নির্বাচনে জয়লাভ করেছি। এরপরও আমার এমন অবস্থা কেন হবে? আমি তো ভোটে জিতেছি। শিল্পীরা কেউ আমার জন্য রোজা রাখছে, কেউ নফল নামাজ পড়ছে, কেন আমার সাথে এমন হচ্ছে?’

প্রসঙ্গত, ঢাকই ছবির চিত্রনায়ক জায়েদ খান ও নায়িকা নিপুণের মধ্যে দা-কুমড়া সম্পর্ক চলছে বর্তমানে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদকে ঘিরে এ দুই তারকার মধ্যে তুমুল দ্বন্দ্ব প্রকাশ্য, যার সূরাহা আদালতে হাতে।

সাধারণ সম্পাদক পদটির ওপর এখনো স্থিতাবস্থা বহাল রাখা হয়েছে। সেই সঙ্গে বিষয়টি নিষ্পত্তির জন্য হাইকোর্টকে নির্দেশ দিয়েছেন আদালত।
হাইকোর্টের একটি বেঞ্চ আজ মঙ্গলবার এ বিষয়ে জারি করা রুলের নিষ্পত্তি করবেন। তার আগ পর্যন্ত পদটি শূন্য থাকবে।

 

সূত্রঃ যুগান্তর