রুট-কুকের শতকে ইংলিশদের দিন

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটি নিজেদের করে রেখেছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম টেস্টে হেরে ব্যাকফুটে থাকা ইংলিশরা দ্বিতীয় টেস্টে ব্যাটিংয়ে নেমে সফরকারী পাকিস্তানের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ৩১৪ রান সংগ্রহ করেছে।

 

টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড দলপতি অ্যালিস্টার কুক। নিজেদের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করে শতক হাঁকান ইংলিশ এই দলপতি। এছাড়া, দুর্দান্ত ব্যাটিং ঝলকে শতক তুলে নিয়ে অপরাজিত রয়েছেন জো রুট।

 

ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে ব্যাটিংয়ে নেমে ওপেনার অ্যালেক্স হেলস ব্যক্তিগত ১০ রান করে বিদায় নেন। আরেক ওপেনার দলপতি অ্যালিস্টার কুক করেন ১০৫ রান। তার ১৭২ বলের ইনিংসে ছিল ১৫টি চারের মার। এই দুই ওপেনারকে বোল্ড করে বিদায় করেন পাকিস্তানি বাঁহাতি পেসার মোহাম্মদ আমির।

 

তিন নম্বরে নামা জো রুট ১৪১ রান নিয়ে অপরাজিত রয়েছেন। দলপতি কুকের সঙ্গে ১৮৫ রানের বিশাল জুটি গড়েন রুট। তার ২৪৬ বলের ইনিংসে রয়েছে ১৮টি বাউন্ডারির মার। মাঝে জেমস ভিঞ্চ ১৮ ও গ্যারি ব্যালান্স ২৩ রান করে বিদায় নেন। ব্যালান্সের সঙ্গে আরও ৭৩ রানের জুটি গড়েন রুট। ২ রান নিয়ে অপরাজিত থেকে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামবেন ক্রিস ওকস।

 

পাকিস্তানের মোহাম্মদ আমির ও রাহাত আলি দুটি করে উইকেট দখল করেন।

সূত্র: বাংলা নিউজ