রুটের ডাবল সেঞ্চুরি: বেকায়দায় পাকিস্তান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিপাকে প্রথম টেস্ট জয়ী সফরকারী পাকিস্তান। স্বাগতিক ইংল্যান্ডের থেকে দ্বিতীয় দিন শেষে এখনও ৫৩২ রান পিছিয়ে মিসবাহ উল হকের দল। প্রথম ইনিংসে তাদের হাতে রয়েছে আর ৬টি উইকেট।

ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৫৮৯ রান তুলে ইনিংস ঘোষণা করে। নিজেদের ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ৪ উইকেট হারিয়ে তুলেছে ৫৭ রান।

আগের দিন ইংলিশ দলপতি অ্যালিস্টার কুক ১০৫ রান করে বিদায় নেন। দ্বিতীয় দিনও ব্যাট হাতে পাকিস্তানিদের নাস্তানাবুদ করেন জো রুট। আগের দিনই শতক হাঁকিয়ে দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমেছিলেন রুট। আউট হওয়ার আগে করেছেন ২৫৪ রান। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। মাত্র ২ রানের জন্য ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করা কেন বেরিংটনের রেকর্ড ছুঁতে পারেননি রুট।

এছাড়া, ইংলিশদের রান পাহাড় গড়তে ক্রিস ওকস ৫৮, বেন স্টোকস ৩৪, জনি বেয়ারস্টো ৫৮ রান করেন।

পাকিস্তানি বোলারদের মধ্যে তিনটি উইকেট দখল করেন ওয়াহাব রিয়াজ। এছাড়া, দুটি করে উইকেট পান মোহাম্মদ আমির ও রাহাত আলি। একটি উইকেট দখল করেন গত ম্যাচের নায়ক ইয়াসির শাহ। তবে, ৫৪ ওভার বল করে তিনিও ডাবল সেঞ্চুরি পেরিয়ে গেছেন। খরচ করেছেন ২১৩ রান। যা শুধু তার ক্যারিয়ারে সর্বোচ্চ খরুচে বোলিং ফিগার নয়, ওল্ড ট্রাফোর্ডে সবচেয়ে খরুচে বোলিংয়ের রেকর্ড।

রানের পাহাড়ে চাপা পড়ে ব্যাটিংয়ে নামা পাকিস্তান দ্বিতীয় দিন শেষে চারটি উইকেট হারায় মাত্র ৫৭ রান তুলতেই। ওপেনার মোহাম্মদ হাফিজ ১৮, আজহার আলি ১, ইউনিস খান ১ আর রাহাত আলি ৪ রান করে বিদায় নিয়েছেন। আরেক ওপেনার শান মাসুদ ৩০ এবং দলপতি মিসবাহ ১ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

ইংলিশদের হয়ে ক্রিস ওকস তিনটি আর বেন স্টোকস একটি উইকেট নিয়েছেন।

সূত্র: বাংলানিউজ