রিভিউ নিয়ে সফল হলো বাংলাদেশ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ফিফটি তুলে নেওয়ার পর রান তুলতে হাঁসফাস করছিলেন কিগ্যান পিটারসেন। একের পর এক বল ডট যাচ্ছিল। তাইজুলকে মারতে গিয়ে বল লাগে তার প্যাডে। লেগ বিফোরের জোড়ালো আবেদন হয়।

কিন্তু আম্পায়ার  তাতে কর্ণপাত করেননি। এই পর্যায়ে রিভিউ নেয় বাংলাদেশ। বদলে যায় আম্পায়ারের সিদ্ধান্ত। ৬৪ রান করে ফিরেন পিটারসেন। চা বিরতির আগে প্রোটিয়াদের সংগ্রহ ৩ উইকেটে ১৯৯ রান।

পোর্ট এলিজাবেথ টেস্টে টেস্ট জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশি বোলারদের সাদামাটা বোলিংয়ের সুযোগে প্রোটিয়াদের ওপেনিং জুটি পঞ্চাশ ছাড়িয়ে যায়। ১২তম ওভারের শেষ বলে দলীয় ৫২ বাংলাদেশকে কাঙ্ক্ষিত ব্রেক থ্রু এনে দেন পেসার খালেদ আহমেদ। তার বলে লিটন দাসের গ্লাভসবন্দি হন ২৪ রান করা এরউইয়া। ৬৬ বলে ফিফটি তুলে নেন প্রোটিয়া অধিনায়ক। ২৬ ওভারেই ১০০ ছাড়ায় প্রোটিয়াদের স্কোর।

এরপর ফের কিগ্যান পিটারসেনকে নিয়ে জুটি গড়েন এলগার। ৮১ রানের এই জুটি ভাঙেন সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া স্পিনার তাইজুল ইসলাম। তার বলে লিটন দাসের গ্লাভসে ক্যাচ দিয়ে শেষ হয় এলগারের ৮৯ বলে ১০ চারে ৭০ রানের ইনিংস। ৩৯ ওভারে দক্ষিণ আফ্রিকার রান ২ উইকেটে ১৫৬ হতেই নেমে আসে বৃষ্টি। ২৪ মিনিট খেলা বন্ধ থাকার পর ফের শুরু হয়। এর আগেই ৭৪ বলে ফিফটি তুলে নেওয়া পিটারসেনকে ৬৪ রানে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তাইজুল।

 

সূত্রঃ কালের কণ্ঠ