রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক:


“বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট” এর ২০২১ ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাজশাহী সেনানিবাসে অবস্থিত “বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার” এর আয়োজন করা হয়।

২০২১ ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেডে লেফটেন্যান্ট জেনারেল এস এম মতিউর রহমান, ওএসপি, এসইউপি, এএফডব্লিউসি, পিএসসি, জিওসি আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন।

শপথ গ্রহণ প্যারেডে জিওসি আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড তাঁর মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত, সুশৃংখল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসেবে গড়ে তােলার প্রত্যয় ব্যক্ত করেন। দীর্ঘ ৪০ সপ্তাহের কঠোর প্রশিক্ষণ শেষে এই কুচকাওয়াজের মাধ্যমে একদল তরুণ উজ্জ্বল রিক্রুট বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এ সৈনিক হিসেবে যােগদান করবেন।

এবছর সর্ব বিষয়ে শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে বিবেচিত হন রিক্রুট মােঃ শাকিবুল ইসলাম এবং দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হিসেবে বিবেচিত হন রিক্রুট এস এম তরিকুল ইসলাম। জিওসি আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড প্যারেড গ্রাউন্ডে পৌছালে তাকে অভ্যর্থনা জানান কমান্ড্যান্ট, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার।

রিক্রুট ব্যাচ ২০২১ এর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে রাজশাহী অঞ্চলের উর্ধতন সামরিক কর্মকর্তাবৃন্দ, অফিসার, জেসিও, অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ, অসামরিক কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত থেকে মনােজ্ঞ কুচকাওয়াজ উপভােগ করেন।