রিকশাচালকের স্ত্রীকে দিয়ে রাস্তা উদ্বোধন

যশোরের মণিরামপুরের জলকর রোহিতায় ৫০০ ফুটের একটি ইটের রাস্তার সংস্কার কাজ উদ্বোধন করেছেন স্বপ্না খাতুন নামে এক রিকশাচালকের স্ত্রী। শুক্রবার বিকালে উপজেলা চেয়ারম্যান নাজমা খানমের উপস্থিতিতে ফিতা কেটে তিনি রাস্তার কাজ উদ্বোধন করেন।

উপজেলা চেয়ারম্যান উপস্থিত থেকে নিজে উদ্বোধন না করে রিকশাচালকের স্ত্রীকে দিয়ে রাস্তা উদ্বোধন করিয়ে প্রশংসায় ভাসছেন।

গত ৯ আগস্ট কর্দমাক্ত রাস্তায় এক নারীর রিকশা ঠেলার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়। এতে দেখা যায়, কাঁদার মধ্য দিয়ে রিকশা টেনে নিচ্ছেন চালক। পেছন থেকে ঠেলছেন এক নারী। সেই নারী এই স্বপ্না খাতুন। তিনি রিকশাচালক রবিউল ইসলামের স্ত্রী। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

সূত্র জানায়, জলকর রোহিতা দক্ষিণপাড়ায় পাকা সড়কের পাশের রাস্তাটিতে হাঁটু কাঁদা হয়। রাস্তার ধারে ২০-৩০টি বসতি রয়েছে। বাসিন্দাদের অধিকাংশই রিকশা বা ভ্যানচালক। কাঁদায় ভ্যান-রিকশা নিয়ে যাতায়াতে তাদের চরম ভোগান্তি পোহাতে হয়।

এই কাঁদা মাড়িয়ে নিয়মিত রিকশা আনা-নেওয়া করতেন রিকশাচালক রবিউল ইসলাম। তিনি হার্টের রোগী হওয়ায় কাঁদায় রিকশা টানতে কষ্ট হয়। তাই স্ত্রী স্বপ্না বেগম রিকশা ঠেলে স্বামীকে সাহায্য করেন।

নারীর রিকশা ঠেলার ছবি দেখে মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম রাস্তাটি পরিদর্শনে যান। তিনি রাস্তাটি সলিং করার উদ্যোগ নেন। শুক্রবার নিজে উপস্থিত থেকে রিকশাচালকের স্ত্রী স্বপ্না খাতুনকে দিয়ে ফিতা কাটিয়ে রাস্তাটির আনুষ্ঠানিক উদ্বোধন করান।

এই বিষয়ে উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন, ছবিটি ফেসবুকে ভাইরাল হওয়ায় তাদের রাস্তা সলিং করে দিয়েছি তা কিন্তু না। আমার কাছে কেউ কোনো সমস্যা নিয়ে আসলে সেটা দ্রুত সমাধান করার চেষ্টা করে যাচ্ছি। শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে আমার উপজেলার কোনো এলাকা উন্নয়ন বঞ্চিত হবে না।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- রোহিতা ইউপি চেয়ারম্যান আবু আনছার সরদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী, আলতাফ হোসেন, রোহিতা চার নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ রাশেদ আলী, ইউপি সদস্য মহিতুল হোসেন, মাস্টার দেবাশীষ বিশ্বাস প্রমুখ।

সূত্রঃ যুগান্তর