রাস্তা ঢালাইয়ের ২৪ ঘণ্টা পরেই ফাটল!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় একটি রাস্তায় ঢালাই দেওয়ার একদিন পরেই ফাটল দেখা দিয়েছে। ফলে রাস্তা নির্মাণের কাজে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে আশুগঞ্জ উপজেলার স্টেশন রোড-আশুগঞ্জ বাজার সংলগ্ন রাস্তায়।

আজ শনিবার সরেজমিনে দেখা যায়, রাস্তা নির্মাণে এ দুর্নীতি নিয়ে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে অসন্তোষ।

এলাকাবাসী জানায়, ওই রাস্তার জন্য যে শিডিউল করা হয়েছিল, সে মোতাবেক কাজ করেননি রাস্তা নির্মাণে দায়িত্বরত ঠিকাদার। তিনি তাঁর নিজের মতো করে কাজ করেছেন।

স্থানীয় বাসিন্দা দুধ মিয়া জানান, স্টেশন রোড-আশুগঞ্জ বাজার রাস্তার ইউনাইটেড পাওয়ার প্ল্যান্ট থেকে মমিন মিয়ার বিল্ডিং পর্যন্ত প্রায়  ২০০ ফুট রাস্তার কাজ করার কথা। শিডিউলে ঢালাই দেওয়ার কথা ছিল সাত ইঞ্চি পুরু করে। কিন্তু ঢালাই দেওয়া হচ্ছে পাঁচ ইঞ্চি পুরু করে। রাস্তা ঢালাই দেওয়ার মাত্র ২৪ ঘণ্টা পরেই ফাটল দেখা দিয়েছে। এভাবে রাস্তা নির্মাণ করলে এক মাসও টিকবে না। তাই, তিনি প্রশাসনের প্রতি রাস্তা পুনরায় নির্মাণের দাবি জানান।

স্টেশন রোড-আশুগঞ্জ বাজার রাস্তার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোজাহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মোজাহার মিয়া বলেন, ‘নতুন রাস্তা নির্মাণ করলে এ ধরনের ফাটল স্বাভাবিক বিষয়। এতে আমাদের কিছু করার থাকে না।’

এদিকে, রাস্তা নির্মাণের তত্ত্বাবধায়ক কর্মকর্তা প্রকৌশলী মোশাররফ হোসেন বলেন, ‘মিক্সারে অতিরিক্ত পানি মিশানোর কারণে রাস্তা ঢালাইয়ের পর ফাটল দেখা দিয়েছে। যা গ্রাইন্ডিং করে ঠিক করে দেওয়া হচ্ছে। গ্রাইন্ডিং করে মেরামত করে দিলে কোনো সমস্যা হবে না।’