রাসিক নির্বাচন: প্রার্থীদের প্রচারণা ব্যানার ফেস্টুন উচ্ছেদ করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক:

নির্বাচন কমিশনের বেধে দেওয়া সময়ের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে যাওয়া সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ব্যানার ও ফেস্টুন সরিয়ে না নেওয়ায় সেগুলো উচ্ছেদ করে প্রশাসন। বৃহস্পতিবার সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে রাজশাহী সিটি করপোরেশনের কর্মচারীরা এ কাজে অংশ নেয়।

এসময় নগরজুড়ে টাঙানো হাজার হাজার ব্যানার, ফেস্টুন ও পোস্টার উচ্ছেদ করে প্রশাসন। নির্বাচন কমিশন এর আগে ২০ জুনের মধ্যে নগরীতে টাঙানো নির্বাচনী প্রচারণা সকল ধরনের ব্যানার, ফেস্টুন ও পোস্টার সরিয়ে নেওয়ার আহ্বান জানায়।

ওই আহ্বানের পরে গত বুধবার সকাল থেকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের এবং বিএনপির সম্ভাব্য প্রার্থী বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেনের কর্মী-সমর্থকদের ব্যানার, ফেস্টুন ও পোস্টার সরিয়ে নিতেও দেখা যায়। কিন্তু তার পরেও নগরজুড়ে হাজার হাজার রঙ্গিন ব্যানার, ফেস্টুন ও পোস্টার থেকে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, থেকে যাওয়া ওই ব্যানার, ফেস্টুন ও পোস্টারগুলো উচ্ছেদে নামে প্রশাসন। বিকেল পর্যন্ত এ অভিযান চলে। নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

প্রসঙ্গত, প্রতীক বরাদ্দের পরে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীরা নির্বাচন কমিশনের বেধে দেওয়া সাইজের মধ্যে থেকে নগরীতে ব্যানার, ফেস্টুন ও পোস্টার টাঙ্গাতে পারবেন।

স/আর