রাসিকের সিটি বিউটিফিকেশন সেলের সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের সিটি বিউটিফিকেশন সেলের এক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হাসেন বুলবুলের সভাপতিত্বে তাঁর দপ্তর কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক আয়োজিত মোহনা ইন্টারন্যাশনাল নামক প্রতিষ্ঠানের মাধ্যমে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প সম্পৃক্ত সিটি কর্পোরেশনের আওতায় বিভিন্ন এলাকায় ৪টি বিল বোর্ড স্থাপন, মহাগনরীর মনি চত্বর, সাহেব বাজার জিরোপয়েন্ট, নওদাপাড়া আম চত্বর এ পুলিশ বক্স এবং মনিচত্বর হতে জিরো পয়েন্ট নাইস হোটেল হয়ে আলুপট্টি পর্যন্ত সড়ক বিভক্তিকরণ এ জনসচেনতনতামূলক বোর্ড স্থাপনে ইনচার্জ মার্কেটিং বিভাগ, প্রাণ আর এফএল গ্রুপ এর আবেদন এবং মহানগরীর সিএন্ডবি মোড়, কাশিয়াডাঙ্গা বাইপাস মোড়, ভদ্রা মোড়, তালাই মারী ট্রাফিক মোড়, নওদাপাড়া আম চত্বর ও শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর মোড় এ ট্রাফিক বক্স নির্মাণে ট্রাস্ট এইড এ্যাড ফার্ম এর আবেদন নিয়ে আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, সিটি কর্পোরেশনের বিউটিফিকেশন সেলের অনুমোতি ব্যতিত শহর এলাকায় কোন বিল বোর্ড, এ্যাড, ওভারহেড স্থাপন করা যাবেনা। সেই সাথে আরএমপির অনুমোদন সাপেক্ষে মহানগরীর কাশিয়াডাঙ্গা বাইপাস মোড়, ভদ্রা মোড়, তালাই মারী ট্রাফিক মোড়, নওদাপাড়া আম চত্বর ট্রাফিক, সিএন্ডবি মোড়ে ট্রাফিক বক্স স্থাপন করা যেতে পারে বলে তিনি জানান। উপরোক্ত বিষয়ে মোহনা কোম্পানীকে সিটি বিউটিফিকেশন সেলের পক্ষ থেকে একটি পত্র দিয়ে সিটি কর্পোরেশনের সঙ্গে যৌথ সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়। কেন্দ্রীয় রেলওয়ে ষ্টেশনে সিটি কর্পোরেশনের রাস্তায় দীর্ঘ সময় ধরে গাড়ি রেখে যানজোট তৈরি করা এবং রাস্তার উপরে গাড়ি ধোয়া ও ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ১১নং ওয়ার্ড কাউন্সিলর আবু বাক্কার কিনু, সচিব খন্দকার মোঃ মাহাবুবুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, বিউটিফিকেশন সেলের সদস্য সচিব ও নির্বাহী প্রকৌশলী মুঃ গোলাম মুর্শেদ, সিটি বিউটিফেকশনের সদস্য পুলিশ পরিদর্শক ট্রাফিক-১ মোঃ মোফাকখারুল ইসলাম, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, মেয়রের একান্ত সচিব ওয়ালিদ হাসান মাহমুদ, লাইসেন্স কর্মকর্তা সারোয়ার হোসেন খোকনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

স/অ