রাসিকের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীকে সবুজায়নের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচি অব্যাহত রেখেছে রাজশাহী সিটি কর্পোরেশন।

আজ বৃহস্পতিবার সকালে জিরো সয়েল প্রকল্পের আওতায় রিভারভিউ স্কুল সংলগ্ন নবনির্মিত রঙিন ফুটপাতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

এসময় সিপাইপাড়া মোড় হতে বিভাগীয় কমিশনারের বাসভবন পর্যন্ত বিভিন্ন প্রজাতির শোভাবর্ধক গাছের চারা রোপন করা হয়েছে।

উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, গাছ আমাদের বড় সম্পদ। গাছ আমাদের জীবন বাঁচাতে অক্সিজেন ত্যাগ করে এবং কার্বন-ডাই-অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য বজায় রাখে। আর তপ্ত পদ্মার এ আবহাওয়াকে নিয়ন্ত্রণ করতে মহানগরীতে বিভিন্ন প্রজাতির গাছ লাগাতে হবে। নগরীর সৌন্দর্য্য বৃদ্ধিতে ফুটপাতসমূহে শোভাবর্ধক বিভিন্ন প্রজাতির গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরিকল্পিতভাবে লাগানো এ সকল গাছ যেন সঠিকভাবে বেড়ে উঠে সেজন্য একাজে নিয়োজিত সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। এ প্রকল্পের আওতায় প্রতিটি ওয়ার্ডে ২০০টি করে ফলদ গাছ প্রদান করা হচ্ছে। নগরীর প্রতিটি বাড়ীতে একটি করে নিম ও লেবু গাছ লাগানোর পাশাপাশি একটি করে মরিচ গাছ লাগানোর অনুরোধ জানান তিনি।

এ সময় রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বেলাল আহমেদ, নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মুনসুর রহমান, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ টুটুল, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সদস্য ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সোহরাব হোসেন শেখ, রাসিকের প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আহসানুল হাবীব, বিশিষ্ট সমাজসেবী ওয়ালিউল হক রানাসহ এলাকার লোকজন উপস্থিত ছিলেন।

স/অ