রাসিকের নাইট গার্ডের উপর সন্ত্রাসীদের হামলায় মামলা

 

নিজস্ব প্রতিবেদক:
রাজাশাহী সিটি করপোরেশনের নাইট গার্ড ও রাসিক ৯নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাগরকে (৩৬) মেরে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। আহত সাগর নগরীর পাঠানপাড়া ইদগাহ এলাকার হাবু শেখের ছেলে। তিনি এখন রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় বোয়ালিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে সোমবার বিকাল পর্যন্ত আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

আহত সাগর জানান, তিনি রাসিক এর একজন নাইট গার্ড। লালন শাহ মুক্তমঞ্চ এলাকায় দায়িত্বরত আছেন তিনি। মুক্ত মঞ্চের নিচে চরে অনেক কাশবন রয়েছে। সেই কাশবনে নানা ধরনের অপকর্ম হয়। এছাড়াও গরিব মানুষগুলো কাশবন কেটে জীবিকা নির্বাহ করে। এই কাশবনে একই এলাকার ফারুকের ছেলে ফয়সাল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে নানা ধরনের অপকর্ম করে আসছে। সেইসাথে যারা কাশবন কেটে বিক্রি করে তাদের নিকট থেকে চাঁদা নেয়। আর চাঁদা না দিলে মারপিট করে বলে জানান তিনি।

সাগর আরো বলেন, ফয়সালের এই অপকর্মে বাধা দিলে রোববার (২৫ এপ্রিল) মাগরীব নামাজ পড়ার পরে লালনশাহ্ মুক্তমঞ্চের সিড়ির নিকট গেলে ফয়সাল ও তার সহযোগী সন্ত্রাসী বাহিনী দেশীয় ধারালো অস্ত্র ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারপিট শুরু করে। সেইসাথে দেশীয় অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে মাথা কেটে ফেলে। এসময়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। তার চিৎকারে আশেপাশের লোকজন এসে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে রাজশাহী মেডেকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

এ নিয়ে বোয়ালিয়া থানায় ফয়সালসহ অজ্ঞাত আরো বেশ কয়েকজনের নামে মামলা করেছেন। শুধু তাই নয়, সন্ত্রাসীরা ৯টার দিকে তার অটোগ্যারেজে হামলা চালিয়ে টিভি, চেয়ার ও এসিসহ অন্যান্য সামগ্রী ভেঙ্গে ফেলেন বলে জানান সাগর।

এব্যাপারে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণচন্দ্র বর্মন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। রোববার রাতেই চারজনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা হয়েছে। আসামিরা পলাতক রয়েছে। তাদেরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।