রাসিকের কোটি টাকার বৈদ্যুতিক লাইট কৌশলে নষ্ট করতেন ইলেক্ট্রিক মিস্ত্রী, অতঃপর ধরা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের বৈদ্যুতিক খুঁটিতে লাগানো দামি লাইটগুলো অতিরিক্ত ভোল্টের মাধ্যমে কৌশলে নষ্ট করতেন কর্পোরেশনের বিদ্যুৎ বিভাগের স্ট্রীট লাইট মিস্ত্রি মিজানুর রহমান শাহীন। গত বুধবার তাকে গ্রেপ্তার করা হয়। এরপর নগরীর বোয়ালিয়া থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়। রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বাদী হয়ে মামলাটি করেন।

পুলিশ জানায়, কয়েক বছর ধরে এই কারবারে জড়িত থেকে অবশেষে বোয়ালিয়া থানা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন তিনি। কোটি টাকা ক্ষতি সাধনসহ গুরুতর অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

এদিকে একাধিক সূত্র নিশ্চিত করেছে, রাসিকের বৈদ্যুতিক লাইট নষ্ট করে নতুন করে লাইট কেনার জন্যই জন্য কৌশলী নষ্ট করা হত দামি লাইটগুলো। এর সঙ্গে জড়িত আছেন কয়েকজন কর্মকর্তাও। যারা এ লাইটগুলো কেনাকাটার সঙ্গে জড়িত, তারাও এই ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারেন বলেও নিশ্চিত করেছে একাধিক সূত্র।

অভিযোগ রয়েছে, অতিরিক্ত মূল্য দেখে বাজার থেকে এই লাইটগুলো সংগ্রহ করে পদ্ধতিতে লাগানো হয়। এ কারণেই ঘনঘন লাইটগুলো কৌশলে নষ্ট করে দেওয়া হয়। তবে এই নিয়ে কথা বলতে চাইলে রাসিকের বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা বিষয়টি এড়িয়ে যান।

স/আর