কেউ চিনে থাকলে যোগাযোগের আহ্বান হাসপাতাল কর্তৃপক্ষের

রামেক হাসপাতালে চিকিৎসাধীন অজ্ঞাত কিশোরের অবস্থা সংকটাপন্ন

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নাম অজ্ঞাত এক  কিশোরকে ভর্তি করা হয়েছে। রাজশাহীর একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা গত মঙ্গলবার রাতে ১৫ থেকে ১৬ বছরের বয়সী এ কিশোরকে রামেক হাসপাতালে ভর্তি করেন। তবে তার অবস্থা অনেকটাই সংকটাপন্ন।

বর্তমান এই কিশোর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু আইসিইউতে রয়েছে। কিন্তু তার কোনো পরিচয় মিলছে না।

জানা গেছে, গত মঙ্গলবার রাতে এই কিশোর পাবনা জেলার মুলাডলি রেললাইনের ধারে অচেতন অবস্থায় পড়ে ছিল। পরে সেখান থেকে পুলিশ ইশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান তার অবস্থার অবণতি হওয়ায় সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের শিশু আইসিইউতে রাখা হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডের আইসিইউ  ইউনিট প্রধান ডা: আবু হেনা মোস্তফা কামাল জানান, ওই কিশোরকে আমি নিজে গতকাল বুধবার   হাসপাতালেই CT Scan of Brain করার ব্যবস্থা করি। তার মাথায় বড় ধরনের আঘাত আছে। যে কোন সময় লাইফ সাপোর্ট লাগতে পারে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ এবং শিশু আইসিইউ নিজস্ব জাকাত তহবিল থেকে তার চিকিৎসার সর্বোচ্চ ব্যবস্থা করে যাচ্ছে।

সরকারি নিয়ম অনুযায়ী পরিচয় উদ্ধার করার জন্য সকল পদক্ষেপ নেয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত পরিচয় উদ্ধার করা সম্ভব হয়নি। তিনি জানান, যদি কেউ এই কিশোরের পরিচয় সনাক্ত করতে পারে তাহলে অবিলম্বে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যোগাযোগ করতে বলা হয়েছে। একই সেই সাথে  অসুস্থ্য যুবকের জন্য তিনি দোয়া কামনা করেছেন।