রামকে হাসপাতালে রোগীরাই ভিআইপি, কর্তৃপক্ষ তাদের সেবায় নিয়োজিত

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীরাই ভিআইপি। আর হাসপাতাল কর্তৃপক্ষ তাদের সেবায় নিয়োজিত বলে প্রচারণা চালানো হচ্ছে। হাসপাতালের প্রধান ফটকের সামনে প্রাচীরে এ ধরনের একটি ব্যানার টাঙানো হয়েছে। ব্যানার দেখে রোগী এবং রোগীর স্বজনরা যেন সচেতন হোন এবং হাসপাতালে চিকিৎসা সম্পর্কে অবগত হন, সেটি নিয়ে প্রচারণা চালাতে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে দাবি করেছেন কর্তৃপক্ষ।

ওই ব্যানারের  একটি ছবি তার ফেসবুকে পোস্ট করেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। এরপর হাসপাতালের চিকিৎসক কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তার ওই পোস্টে নানা মত তুলে ধরেন।

অধিকাংশই ওই পোস্টে হাসপাতাল কর্তৃপক্ষের এ ধরনের উদ্যোগকে সাধুবাদ জানান।

গোলাম সারোয়ার নামের একজন লিখেন,  স্যার আপনার তুলনা হয় না। রুগীর অভিবাবক কিংবা যাদেরকে দশ’নাথী বলি এদের পাশ উম্মুক্ত হলেই ভালো। কারণ; যারা অসাধু লোক তারা এপাশ ওপাশ দিয়ে যায়। সাধারণ লোকজন কষ্ট পায়।’

রেহমা সারওয়াত নামের আরেকজন লিখেন, ‘তারপর ও কিছু কুলাংগার হাসপাতালের ক্ষতি করার জন্য ব্যস্ত থাকে।’

এহতেশাম রাজন নামের আরেকজন লিখেন, Every patients are equal for every medical person . We want to save the patient and save the humanity . Thank you sir for your well thinking। এর অর্থ হলো-

প্রতিটি রোগী প্রত্যেক ডাক্তারের জন্য সমান।  আমরা রোগীকে বাঁচাতে এবং মানবতাকে বাঁচাতে চাই। ধন্যবাদ স্যার আপনার ভালো চিন্তা করার জন্য।

স/আর