রাবি সাংবাদিকের বিরুদ্ধে থানায় অভিযোগ করায় বিএইচআরডিএফের নিন্দা

নিজস্ব প্রতিবেদক:


সংবাদ প্রকাশের জের ধরে বাংলাদেশ প্রতিদিন পত্রিকার রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) প্রতিনিধি মর্তুজা নুরের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করার নিন্দা জানিয়েছে বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের (বিএইচআরডিএফ) রাজশাহী জেলা ককাস। রোববার জেলা ককাসের সাধারণ সম্পাদক রিমন রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যম সব সময় সমাজের দর্পণ হিসেবে কাজ করে। যা ঘটে গণমাধ্যম তাই প্রকাশ করে। প্রকাশিত সংবাদে বিভ্রান্তিকর তথ্য থাকলে তিনি লিখিতভাবে প্রতিবাদ জানাতে পারেন। গণমাধ্যমে তার ব্যাখাও প্রকাশ করা হয়। এ ব্যাপারে বাংলাদেশ প্রেস কাউন্সিলেও অভিযোগ করা যেতে পারে। কিন্তু সেটি না করে একজন সাংবাদিকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করা কোনভাবেই কাম্য নয়। বিএইচআরডিএফের জেলা ককাস আশা করে, অভিযোগকারী শিক্ষক দ্রুত সময়ের মধ্যেই তার অভিযোগ প্রত্যাহার করবেন।

উল্লেখ্য, সাংবাদিক মর্তুজা নূর বিএইচআরডিএফের জেলা ককাসের নির্বাহী সদস্য। ২৪ নভেম্বর বাংলাদেশ প্রতিদিনে তিনি ‘রাবিতে বিধিলঙ্ঘন করে শিক্ষিকাকে পদোন্নতি দেওয়ায় আইইআর পরিচালকের পদত্যাগ’ শীর্ষক একটি সংবাদ প্রকাশ করেন। সংবাদটি মিথ্যা, বিদ্বেষপ্রসূত ও হীন উদ্দেশ্যপ্রণোদিত দাবি করে রাবি স্কুল ও কলেজের শিক্ষক রুনা লায়লা ২৭ নভেম্বর রাতে রাজশাহী মহানগরীর মতিহার থানায় সাংবাদিক নূরের বিরুদ্ধে অভিযোগ করেন।