রাবি সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলায় প্রেসক্লাবের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক:

দৈনিক খোলা কাগজের রাজশাহী বিশ^বিদ্যালয় (রাবি) প্রতিনিধি ও বিশ^বিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয়’র ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা। সেই সাথে হামলায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

শনিবার সন্ধ্যায় প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পীর যৌথ বিবৃতিতে প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকদের পক্ষে এ প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ‘ক্যাম্পাসে সংবাদকর্মীদের ওপর হামলা স্বাধীন ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পথকে বাধাগ্রস্থ করছে বলে আমরা মনে করি। সরকারদলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগের এ ধরনের হামলা নতুন কিছু নয়। তারা এসব হামলা করে সাংবাদিকদের কণ্ঠস্বরকে রুদ্ধ করতে পারবে না’।

বিবৃতিতে আরো বলা হয়, ‘দেশব্যাপী সাংবাদিকদের মারধর করে পার পেয়ে যাওয়ার প্রবণতা তৈরি হয়েছে, যা হামলাকারীদের দিন দিন আরো বেপরোয়া করে তুলছে। তাই বিচারহীনতার এই সংস্কৃতি থেকে বেরিয়ে এসে অবিলম্বে অভিযুক্ত ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, বিশ^বিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে আজ শনিবার বিকেল ৩ টা থেকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত বাণিজ্যিক সিনেমা ‘দহন’ প্রদর্শনী শুরু হয়। মিলনায়তনে সিনেমা প্রদর্শনী নিয়ে নানা সমালোচনা প্রতিবাদের পরেও বিশ^বিদ্যালয় প্রশাসন সিদ্ধান্তে অনড় থাকে। পরে বিকেল সাড়ে ৩ টায় মিলনায়তনের সামনে প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই ছাত্রলীগ নেতারা আলী ইউনুস হৃদয়কে মারধর করে।

স/শা