রাবি শিক্ষার্থী ইমতিয়াজের হামলাকারীদের শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আরবী বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদের হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আরবী বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করে এ দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে আমরা এখানে এসেছি পড়াশোনা করার জন্য। কিন্তু আমরা এখন আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কিত। প্রায়ই বহিরাগতদের দ্বারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মারধর, ছিনতাইসহ বিভিন্নভাবে হয়রানির শিকার হলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। গত রবিবারেও ক্যাম্পাসের অভ্যন্তরে আমাদের এক ভাইকে প্রকাশ্যে ছুরিকাঘাত করা হয়েছে। এটা আমাদের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করে। এ সময় বক্তারা বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসনের কাছে দ্রুত দোষীদের গ্রেপ্তার ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

কর্মসূচিতে বক্তব্য দেন বিভাগের শিক্ষার্থী এজাজ আহমেদ, আল আমিন হোসেন প্রমুখ। এ সময় বিভাগের বিভিন্ন বর্ষের দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সামনে বহিরাগত কয়েকজন যুবক ইমতিয়াজের গলায় ছুরিকাঘাত করে। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইমতিয়াজ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।

স/শা