রাবি রোট্যারেক্ট ক্লাবের আয়োজনে হেপাটাইটিস বি পরীক্ষা ৪ আগস্ট

রাবি প্রতিনিধি:
বিশ্ব হেপাটাইটিস দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রোট্যারেক্ট ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়াম মার্কেট সংলগ্ন ক্লাবটির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে হেপাটাইটিস সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য আগামী ৪ আগস্ট আয়োজন করা হচ্ছে ‘ফ্রি হেপাটাইটিস পরীক্ষা-২০২৩’।
আয়োজকরা জানান, বিশ্ববিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থীকে বিনামূল্যে হেপাটাইটিস পরীক্ষা করা হবে৷ পাশাপাশি ১২ শতাংশ ছাড়ে সবার জন্য ভ্যাক্সিন প্রদান করা হবে৷ টিকা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।
এ বিষয়ে ক্লাবের সভাপতি মাহদি হাসান নূর বলেন, দীর্ঘ পথ চলায় রোট্যারেক্ট ক্লাব রোটারি ইন্টারন্যাশনালের আইনের প্রতি অনুগত থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কাজ করে যাচ্ছে। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে হেপাটাইটিস বিষয়ে সচেতনতা সৃষ্টি হবে এবং তারা দেশের জন্য কাজ করতে পারবেন বলে আশা করি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোটারিয়ান মিরাজ শেখ, পিএসসিসি রোটারিয়ান আব্দুস সাত্তার, এক্স রোটারেক্টর পিপি. সামির ভদ্র প্রমুখ।
প্রসঙ্গত, দীর্ঘ ৩৩ বছর ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোট্যারেক্ট ক্লাব শিক্ষার্থীদের আত্মউন্নয়নমূলক ও সামাজিক কাজে নিয়োজিত রয়েছে।