রাবি ছাত্রলীগ: সন্ধ্যায় মারধর করে ফোন ছিনতাই, রাতে ফেরত

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঘুরতে আসা ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার (০৫.০৩.২০) সন্ধ্যায় ওই শিক্ষার্থীকে মারধর ও ফোন ছিনতাইয়ের পর রাতের বেলাতেই ছিনতাইকৃত ফোনটি ফিরিয়ে দেয় নেতাকর্মীরা।

ভুক্তভোগী ইবি শিক্ষার্থীর নাম ফারুক হোসেন। তিনি মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত। বুধবার (০৪.০৩.২০) তিনি রাবিতে বেড়াতে এসেছেন। ছিনতাইকারী মনিরুল ইসলাম মনি রাবি শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক ও ফোকলোর বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। বাকিরা হলেন দর্শন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ঝলক সরকার, তৃতীয় বর্ষের মেহেদী হাসান পারভেজ, ইমরান হোসেন এবং আতিক। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

ভুক্তভোগী ফারুক সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হলের সামনে থেকে রিকশা করে কাজলার দিকে যাচ্ছিলেন। এসময় মনিরুল ইসলাম মনিসহ বাকিরা এসে তার পথরোধ করে। রিকশা থেকে নামিয়ে ফারুককে জোরপূর্বক পুরাতন ফোকলোর চত্বরে নিয়ে যায় তারা। সেখানে একদফা মারধরের পর তার ফোন ছিনিয়ে নেয় মনিরুল ইসলাম মনি। এরপর ফারুককে মোটরসাইকেলে তুলে শহীদ হবিবুর রহমান হলের ৩০৬ নম্বর কক্ষে নিয়ে যায়। সেই কক্ষে আটকে রেখে দ্বিতীয় দফায় ঘণ্টাব্যাপী মারধর করে মোটরসাইকেলে করে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ একাডেমিক ভবনের সামনে নামিয়ে দিয়ে যায়।

এদিকে ফারুক ঘটনাটি ক্যাম্পাসের পরিচিত এক গণমাধ্যমকর্মীকে জানান। পরে খোঁজ-খবর করার পর ওই গণমাধ্যামকর্মী ফারুককে বেশ কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীর ছবি দেখান। ছবি দেখে ফারুক ছিনতাইকারী ছাত্রলীগ নেতাকর্মীদের শনাক্ত করেন। পরে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ছিনতাইকারীদের থেকে ফোন উদ্ধার করে ফারুককে ফিরিয়ে দেন।

গোলাম কিবরিয়া বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে আমি হবিবুর রহমান হলে যাই। সেখান থেকে ফোনটি উদ্ধার করি। ছিনতাইয়ে জড়িতদের মারধর করে পুলিশে দিতে চাইলে তারা এ ধরনের কাজ করবে না বলে অঙ্গিকার করে। পরে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছি।

এ বিষয়ে ছিনতাইকারী মনিরুল ইসলামের সঙ্গে শুক্রবার দুপুরে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

স/অ