বাঘার হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে ধুম্রজাল

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হরিরামপুর উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন নিয়ে ধু¤্রজাজের সৃষ্টি হয়েছে। বিধিমোতাবেক নির্বাচন অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে গত ২৪ ফেব্রুয়ারি প্রিজাইডিং অফিসারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করা হয়েছে। কিন্তু প্রিজাইডিং অফিসার নিয়োগ না দেয়ায় স্থানীয়দের মধ্যে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

জানা যায়, দুটি প্যানেলের সম্ভাব্য ৮ জন প্রার্থী ইতিমধ্যেই প্রচারনা শুরু করেছেন। সম্ভাব্য প্রার্থীদের তালিকায় এক প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির সভাপতি নওশাদ আলী, শফিকুল ইসলাম, মিজানুর রহমান, সম্রাট আলী। অপর দিকে আরেক প্যানেলে প্রার্থীর তালিকায় রয়েছেন জুলফিকার আলী ভূট্টু, মেখলাল হোসেন, মকুল মেকার, রাজ আহম্মেদ। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ছুটে বেড়াচ্ছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম খোকন জানান, চলতি বছরের ৬ মে আগের কমিটির মেয়াদ পূর্ণ হবে। বিধিমোতাবেক আগের কমিটির দুই বছর মেয়াদ পূর্তির ৩০ দিনের মধ্যে নির্বাচন সম্পূন্ন করতে হবে। সেই মোতাবেক ভোটার তালিকা হালনাগাদ করে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ সস্পূন্ন করা হয়েছে। সুষ্ঠ নির্বাচনের জন্য গত ২৪ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রিজাইডিং কর্মকর্তা নিয়োগ চেয়ে আবেদন করা হয়েছে। প্রিজাইডিং অফিসার নিয়োগ দিলেই নির্বাচন সম্পূন্ন করা হবে।

নওশাদ আলী বলেন, আমি এই বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি রয়েছি। বিধিমোতাবেক নির্বাচনের দাবিও করছি। আমি ইতিমধ্যে প্যানেলও দিয়েছি। আমরা সবাই প্রচারনা করছি।  জুলফিকার আলী ভূট্টু বলেন, আমিও সুষ্ট নির্বাচনের দাবি করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, বিষয়টি দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

স/অ