রাবি ছাত্রলীগ নেতাকর্মীর ওপর হামলার ঘটনায় যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর ওপর বাগান প্রহরীদের হামলার ঘটনায় এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার সকালে নগরীর কাজলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মতিহার থানা পুলিশ।
এর আগে গত মঙ্গলবার (৭ মে) রাতে ক্যাম্পাসের রোকেয়া হলের পেছনে গোদাগাড়ী বাগানে লিচু পাড়াকে কেন্দ্র করে বেশ কয়েকজন স্থানীয় যুবক (বাগান প্রহরী) রাবি ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মাহমুদুর রহমান কানন, উপ-আন্তর্জাতিক সম্পাদক মেহেদি হাসানসহ আটজনকে মারধর করে। এতে কাননের দুই হাত ভেঙে যায় ও মেহেদির পায়ে জখম হয়। তারা হাসপাতালের ৮ ও ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন। এ ঘটনায় মঙ্গলবার রাতেই ছাত্রলীগের আইন অনুষদের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ ১১ জনকে আসামি করে থানায় হত্যাচেষ্টা মামলা করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, ‘মঙ্গলবার রাতে পাঁচজনকে অজ্ঞাতনামা করে মোট ১১ জনের বিরুদ্ধে থানায় হত্যাচেষ্টা মামলা হয়েছে। আমরা একজনকে গ্রেপ্তার করেছি। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। মামলার স্বার্থে আসামিদের নাম গোপন রাখা হচ্ছে।’

ক্যাম্পাস সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে কানন ও মেহেদিসহ ছাত্রলীগের আটজন নেতাকর্মী গোদাগাড়ী বাগানে লিচু পাড়তে যায়। ওই বাগানটি স্থানীয় একজন লিজ নিয়েছেন। তিনি বাগানে কয়েকজন প্রহরী নিযুক্ত করেছেন। প্রহরীরা তাদেরকে লিচু পাড়তে বাধা দিলে দুই পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে প্রহরীরা তাদের ওপর লাঠি-বাঁশ দিয়ে আক্রমণ করে। খবর পেয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে রড, স্ট্যাম্প নিয়ে উপস্থিত হন। তাদের উপস্থিতি টের পেয়ে প্রহরীরা পালিয়ে যায়। ওই সময় নেতাকর্মীরা প্রহরীদের থাকার জন্য তৈরি করা মাচার ঘরটিতে আগুন দেয়।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, ‘আমাদের দুইজনকে মারধর করা হয়েছে। আমরা তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করেছি। তাদের চিকিৎসা চলছে।’ তবে মামলার বাদীকে বুধবার দুপুরে একাধিকবার ফোন করা হলেও তার নম্বর বন্ধ পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। এভাবে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধর করা অত্যন্ত অপরাধের কাজ। এ ঘটনায় মতিহার থানায় হত্যাচেষ্টা মামলা করা হয়েছে বলে শুনেছি। পুলিশ এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নিবে বলে আমি আশা করছি।

স/শা