রাবি অধ্যাপক রেজাউল করিম হত্যাকাণ্ডের ৬বছর পূর্তিতে স্মরণ সভা

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের ছয় বছর পূর্তিতে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) ইংরেজি বিভাগের উদ্যোগে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

সভায় ইংরেজি বিভাগের শিক্ষক এবং প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন। এসময় নিহত শিক্ষকের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া ন্যায়ানুগ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার দাবি জানান। সমাজ থেকে উগ্রপন্থা ও পারস্পারিক অসহিঞ্চুতা দূরীকরণের জন্য সকলকে একসাথে মিলে কাজ করার উপর তারা গুরুত্বারোপ করেন। আলোচনা শেষে মরহুম অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীর বিদেহী আত্মার শান্তি কামনা করে দু’আ ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সভা শেষে অধ্যাপক সিদ্দিকীর জীবন ও কর্মের উপর একটি ডকুমেন্টরি প্রদর্শিত হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজ বাড়ি থেকে মাত্র ৫০ গজ দূরে তৎকালীন রাবি ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে লা কেঁটৈ  হত্যা করা হয়। আলোচিত এ হত্যাকাণ্ডের তদন্ত শেষে ২০১৭ সালের ৬ নভেম্বর ৮জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।

জি/আর