রাবি অধ্যাপক মোশাররফ আর নেই

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মোশাররফ হোসেন (৪৭) হৃদরোগে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান তিনি।

বৃহস্পতিবার বাদ এশা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা শেষে বিশ্ববিদ্যালয়ের গোরস্থানেই তাঁকে দাফন করার সিদ্ধান্ত হয়। অধ্যাপক মোশাররফ হোসেন নাটোর জেলার লালপুরে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক কন্যা ও এক পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপকের মৃত্যুতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া গভীর শোক প্রকাশ করেছেন। পাশাপাশি অধ্যাপক মোশাররফের অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাঁর রূহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

অধ্যাপক মোশাররফ ২০০২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগ দেন। ২০১৫ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি। অধ্যাপক মোশাররফ বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেটের নির্বাচিত সদস্যসহ নানা দায়িত্ব পালন করেছেন।