রাবির মতিহার হলে নতুন মডেল ব্লকের উদ্বোধন

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মতিহার হলে চার তলা বিশিষ্ট একটি নতুন মডেল ব্লকের উদ্বোধন করা হয়েছে। সোমবার ( ৭ মার্চ) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এ ব্লকের উদ্বোধন করেন।

উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আজকের দিনটি একটা ঐতিহাসিক দিন। এ দিনে বঙ্গবন্ধু তার অমিয় বাণী দিয়েছিলেন। এ দিনে এই উদ্যোগ প্রশংসনীয়। আমরা প্রতিটি হলে মডেল ব্লক করতে চাই। আমি চাই ছাত্ররা যেনো হলে হিটার ব্যবহার না করে। এতে অনেক ঝুঁকি রয়েছে। হলের আরও একটা সমস্যা হলো ডাইনিংয়ের খাবার। আমি হলের সমস্যাগুলো দুর করতে চাই।

উপাচার্য আরও বলেন, এই প্রশাসন চেষ্টা করবে ছাত্রদের কলাণে কাজ করতে, যা খুব দ্রুত সম্ভব নই। এজন্য আপনাদের ধৈর্য্য ধরতে হবে। সব কিছু দ্রুত পরিবর্তন হয় না। আমরা বঙ্গবন্ধু হলে মশা মারার ফগার মেশিন দিয়েছি। একে একে সব হলে দেবো। আমরা প্রতিটি হলে আগুন নিরোধক দেবো। এছাড়াও ছাত্রদের জন্য বার্ষিক ২৫০ টাকার বিমা করতে চাই।

হলের মডেল ব্লক প্রসঙ্গে হল প্রাধ্যক্ষ অধ্যাপক মুসতাক আহমেদ বলেন, এই মডেল ব্লকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভালো রেজাল্ট করা ছাত্রদের সিট প্রদানের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে। এছাড়া ব্লকটির কোনো রুমে বৈদ্যুতিক হিটার ব্যবহার করা যাবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, শহিদ জিয়াউর রহমানের হল প্রাধ্যক্ষ প্রমুখ।

জি/আর