রাবি’র মতিহার আবাসিক হলের নতুন প্রাধ্যক্ষ ড. মুসতাক আহমেদ

নিজস্ব প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার আবাসিক হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মুসতাক আহমেদ। বুধবার (২২মে) দুপুর ২ টায় তিনি অনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন।

আজ সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান তাকে হলটির প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেন।

দায়িত্ব গ্রহণের সময় প্রাধ্যক্ষ মুসতাক আহমেদ বলেন, হলের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে এবং আবাসিক শিক্ষার্থীদের সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করতে কাজ করে যাব। এ বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

এসময় মতিহার হলের সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ মো. নুরুজ্জামান, সহকারি প্রক্টর হুমায়ন কবীর, রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ হলের শিক্ষার্থী কর্মকর্ত-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উত্তরবঙ্গের জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার অন্তর্গত বিহারপুর গ্রামে আজিম উদ্দিন আহমেদ ও আকতার হাসনা হেনা আহমেদের ঘরে জন্ম নেন তিনি। মা স্বপ্নবিলাশী দুখিনী-গৃহিনী আর বাবা ছিলেন আক্কেলপুর (বেসরকারি) এফইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক।

বগুড়া ক্যান্ট. পাবলিক স্কুল ও কলেজ থেকে প্রথম বিভাগে ১৯৯১ সালে এসএসসি এবং ১৯৯৩ সালে প্রথম বিভাগে এইচএসসি পাশ করেন। এরপর ভর্তি হন রাবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। সেখান থেকেই ১৯৯৬ সালে (অনুষ্ঠিত ১৯৯৮) বিএসএস এবং ১৯৯৭ সালে (অনুষ্ঠিত ২০০০) প্রথম শ্রেণিতে প্রথম হয়ে এমএসএস পাশ করেন।

ড. মুসতাক আহমেদ ২০০১ সাল থেকে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকতা করছেন। এছাড়াও তিনি ২০০৯-২০১১ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

স/অ