রাবির প্রাণরসায়ন-অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রাক্তনী পুনর্মিলনী শুরু

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের প্রাক্তনী পুনর্মিলনী শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৯টায় ড. মুহম্মদ কুদরাত-এ খুদা একাডেমিক ভবনের সামনের চত্বরে দু’দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম। বৃহস্পতিবার (২৪ মার্চ ) বিকেলের দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্বোধনী অনুষ্ঠানের পর পুনর্মিলনীতে অংশগ্রহণকারীদের শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বিভাগের এলামনাস নবী নেওয়াজ খান।

অনুষ্ঠানে বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি অধ্যাপক মু. কায়েস উদ্দিন ও বিভাগের প্রথম ব্যাচের শিক্ষক অধ্যাপক মো. রেজাউল করিম-১-কে মরনোত্তর সম্মাননা প্রদান করা হয়। অধ্যাপক মু. কায়েস উদ্দিনের পক্ষে বিভাগের সভাপতি ও অধ্যাপক মো. রেজাউল করিম-১-এর পক্ষে তাঁর স্ত্রী পাক নেহাত বানু সম্মাননা গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে আর‌ও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান এলামনাই এসোসিয়েশন আয়োজিত অনুষ্ঠানে পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বাায়ক এবং প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক তানজিমা ইয়াসমিন সভাপতিত্ব করেন। বিভাগের শিক্ষার্থী শুচিস্মিতা খান ও জাঈদ হাসান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ড. মুহম্মদ কুদরাত-এ খুদা একাডেমিক ভবনের সামনের চত্বরে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রখ্যাত রবীন্দ্রসঙ্গীত শিল্পী ড. লায়সা আহমেদ লিসা সঙ্গীত পরিবেশন এবং জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী আরমান পারভেজ মুরাদ আবৃত্তি করবেন বলে জানানো হয়েছে।

জি/আর