রাবির পরিসংখ্যান বিভাগের ৭ কৃতি শিক্ষার্থীকে পদক প্রদান

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিসংখ্যান বিভাগের সাত কৃতি শিক্ষার্থীকে পদক ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বিভাগ ও বিভাগীয় সমিতির পক্ষ থেকে এই সাত শিক্ষার্থীকে বিভিন্ন পদক প্রদান করা হয়। বৃহস্পতিবার সকালে বিভাগের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১৭ সালের স্নাতক চূড়ান্ত পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করায় সাম্মে আমেনা তাসমিয়া ‘খোন্দকার মনোয়ার হোসেন মেমোরিয়াল অ্যাওয়ার্ড’ এবং দ্বিতীয় স্থান অধিকারী শারমিন আক্তার ‘অধ্যাপক হোসনেয়ারা হোসেন মেরিট স্কলারশিপ’ পদক অর্জন করেন।

এছাড়া ২০১২ থেকে ২০১৬ পর্যন্ত সন্নাতকোত্তর পর্যায়ের পাঁচটি শিক্ষাবর্ষের পাঁচ শিক্ষার্থী ‘কাজী মোতাহার হোসেন’ পদক অর্জন করেন। তারা হলেন বিন ইয়ামিন (২০১২), অতুল চন্দ্র সিংহ (২০১৩), সাইফুল ইসলাম (২০১৪), তাওয়াবুন নাহার (২০১৫) ও শামিমা খাতুনকে (২০১৬)। অনুষ্ঠানে স্নাতকোত্তর ২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক মো. আইয়ুব আলী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।

বিশেষ অতিথি ছিলেন সহ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক এম খলিলুর রহমান খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন অধ্যাপক ড. এম আতাহারুল ইসলাম প্রমুখ।

স/অ