রাবির পদার্থবিজ্ঞান বিভাগের হীরক জয়ন্তী ও অ্যালামনাই অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পদার্থবিজ্ঞান বিভাগের ষাট বছর পূর্তি উপলক্ষে হীরক জয়ন্তী ও প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। দুই দিনব্যাপী অনুষ্ঠানে আজ সকাল সাড়ে আটটায় ফিতা কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের এমিরিটাস অধ্যাপক অরুণ কুমার বসাক, বিশেষ অতিথি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও রাজশাহী- ৫ আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা।

সকাল নয়টায় বিভাগের সামনে থেকে বর্তমান ও সাবেক শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য এক র‌্যালি বের করে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার একই জায়গায় এসে মিলিত হয়। র‌্যালি শেষে সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ বিভাগের সভাপতি অধ্যাপক এম হোলাম মর্তুজা, ইউজিসি অধ্যাপক ড. এম আলফাজ উদ্দীন, পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এম ওবায়দুল হাকিম (পিআরএল), অধ্যাপক এম মুজিবুর রহমান, ড. এফ নজরুল ইসলাম সহ বিভাগের অন্যান্য সাবেক ও বর্তমান শিক্ষক- শিক্ষার্থী প্রমূখ।

আলোচনা সভা শেষে সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা নিজেদের স্মৃতিচারণ করে। এরপর বিকাল ৫টায় কাজী নজরুল মিলনায়তনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
স/শ