রাবির তাহের হত্যা: বুকে ব্যথা নিয়ে ফাঁসির আসামি মহিউদ্দিন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক :

বুকে ব্যথা নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হয়েছেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ড. মিয়া মো. মহিউদ্দিন। আগামী কয়েকদিনের মধ্যে তার ফাঁসির রায় কার্যকরের কথা রয়েছে। এই অবস্থায় শুক্রবার (২১ জুলাই) সকাল ৭টার দিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। ড. মিয়া মো. মহিউদ্দিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন। কিন্তু একই বিভাগের অধ্যাপক ড. এস তাহের হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত হওয়ায় তাকে সম্প্রতি চূড়ান্তভাবে বরখাস্ত করে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তনকরককসরকসরকসর8588888চপচপিচজককিচকজতিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কনডেম সেলে বন্দি ছিলেন। রাজশাহী কেন্দ্রীর কারাগারের জেলার মো. নিজাম উদ্দিন বলেন, শুক্রবার সকালে হঠাৎ প্রেশার বেড়ে গেলে মিয়া মো. মহিউদ্দিনকে প্রথমে কারা হাসপাতালে পরে সেখান থেকে আবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার বুকে ব্যথা ছিল।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এফ এম শামীম আহাম্মদ জানান, বুকে ব্যথা নিয়ে মিয়া মোহাম্মদ মহিউদ্দিনকে শুক্রবার (২১ জুলাই) সকাল ৭টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর পর তাকে হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হয়। সেখানে শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ার পর তাকে হাসপাতালের প্রিজন সেলে স্থানান্তর করা হয়। সেখানে কঠোর নিরাপত্তায় তার চিকিৎসা চলছে।

স/আর