রাবির অতিথি ভবন ক্রয়সহ সকল দুর্নীতিতে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাবি:
ঢাকায় অবস্থিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অতিথি ভবন ক্রয়ে ১০ কোটি টাকা দুর্নীতিসহ সকল প্রকার দুর্নীতির তদন্ত ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে প্রগতিশীল শিক্ষক সমাজ।

আজ রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনের সামনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে এ কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকায় অতিথি ভবন ক্রয়ের নামে ১০ কোটি টাকা দুর্নীতি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তদন্তে তার প্রমাণ মিলেছে। এ তদন্তের প্রতিবেদন সরকারের উচ্চ পর্যায়ে জমা দেওয়া হয়েছে। প্রমাণ মিললেও দুর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করা হয় নি। ফলে বিষয়টি অমীমাংসিত রয়ে গেছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ঢাকায় অবস্থানকালে বিভিন্ন অসুবিধায় পড়েছেন। কারণ আমরা যে ভবনটি ক্রয় করেছি সেটিও পাচ্ছি না, আবার নতুন করে বাড়ি ভাড়াও নেওয়া সম্ভব হচ্ছে না। এই বিষয়টির সমাধান করে ঢাকায় আমাদের গেস্ট হাউজ বর্ধিত করা খুবই প্রয়োজন।

পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলেপমেন্ট বিভাগের অধ্যাপক আব্দুল গনির সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য দেন প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক এম মজিবুর রহমান, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার, সমাজকর্ম বিভাগের অধ্যাপক রবিউল ইসলাম, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারেক নুর, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক সুমাইয়া খানম প্রমুখ।

স/অ