রাবিতে ১৭ দিনব্যাপী ফ্রেশার্স ডিবেট প্রতিযোগিতা শুরু

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে সতেরো দিনব্যাপী ফ্রেশার্স ডিবেট প্রতিযোগিতা শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বৃহস্পতিবার বিকাল ৪টায় রাবি বিজনেস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক শাহ আজম শান্তনু।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান নির্বাহী সদস্য আবু ইউসুফ, জেষ্ঠ্য নির্বাহী সদস্য শুভজিৎ ভট্টাচার্য, হাসান মাহমুদ, হাবিবুর রহমান, ফারহিন ওয়ালিদা প্রমুখ। উদ্বোধনীর পর প্রতিযোগীদের অংশগ্রহণে বাংলা ও ইংরেজি বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার আয়োজক সূত্রে জানা যায়, বাংলা ও ইংরেজি দুইটি ধারায় এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বাংলা বিতর্ক ১৫ থেকে ২২ মার্চ এবং ইংরেজি বিতর্ক ২৩ থেকে ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৫৮টি বিভাগ থেকে একশ আটটি দল অংশগ্রহণ করেছে। আগামী ৩১ মার্চ চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রকৃত জ্ঞান চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষে ২০০৮ সালে ‘জয়েন বিএফডিএফ, এক্সপ্রেস ইয়োরসেল্ফ’ শ্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের উদ্যোগে সংগঠনটি যাত্রা শুরু হয়।

স/অ