রাবিতে হলের উপর থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রামেক হাসপাতালে ভাংচুর

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান আবাসিক হলের উপরের দিক থেকে পড়ে শাহরিয়ার নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। বুধবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে হল থেকে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তার মৃত্যু হয়। তবে মৃত্যুর পর শাহরিয়ারের সহপাঠীরা চিকিৎসায় কালক্ষেপনের অভিযোগ তুলে হাসপাতালে ভাঙচুর করেছেন।

ডাক্তারের বরাত দিয়ে শাহরিয়ারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন, রাবি ছাত্র উপদেষ্টা এম তারেক নূর। তিনি সিল্কসিটি নিউজকে বলেন, আহত শিক্ষার্থী রামেক হাসপাতালে মারা গেছেন। এটির জন্য একটি অপমৃত্যু মামলা হবে।’

জানা গেছে, নিহত শাহরিয়ার রাবির মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। গ্রামের বাড়ি দিনাজপুরের বিরলে। তিনি হবিবুর রহমান হলের ৩৫৪ নম্বর কক্ষে থাকতেন।

হলের আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা গেছে, হলের তৃতীয় ব্লকের উপর থেকে কোনো কিছু পড়ে যাওয়ার শব্দে নিচে থাকা শিক্ষার্থীরা ছুটি যান। গিয়ে দেখতে পান মসজিদ কক্ষের পাশের টিউবওয়েল পাকার ওপর রক্তাক্ত অবস্থায় এক শিক্ষার্থী পড়ে আছেন। কিন্তু উপরের কোন তলা থেকে শাহরিয়া পড়েছেন, এ বিষয়ে কেউ কিছু বলতে পারেননি। পরে তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে রাজশাহী মেডিকের কলেজ হাসপাতাল (রামেকে) নিয়ে যান তারা। সেখানে দায়িত্বে থাকা চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে রামেকে সময় মতো ডাক্তার না আসায় সেখানে ভাঙচুর করেছেন রাবি শিক্ষার্থী শাহরিয়ারের সহপাঠীরা। তাদের অভিযোগ, শাহরিয়ারকে নিয়ে যাওয়ার পৌনে এক ঘন্টা হয়ে গেলেও ডাক্তার আসেননি। চিকিৎসায় কালক্ষেপন করেছেন চিকিৎসকরা বলে অভিযোগ তাদের।

রামেকে থাকা জাহাঙ্গীর নামের এক রাবি শিক্ষার্থী বলেন, শাহরিয়ার ভাইকে সোয়া ৮টার দিকে মেডিকেল নিয়ে যাওয়া হয়। কিন্তু রাত সোয়া ৯টা পর্যন্ত তার কোনো চিকিৎসা শুরু হয়নি। কোনো ডাক্তার নাই। একজন ইন্টার্নি ডাক্তার আছেন শুধু বলে দাবি করেন এই শিক্ষার্থী।

জি/আর