রাবিতে ‘যেমন রাকসু শিক্ষার্থী স্বার্থে’ শীর্ষক মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনের দাবিতে ‘যেমন রাকসু শিক্ষার্থী স্বার্থে’ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেল ৫টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে রাবি শাখা বিপ্লবী ছাত্র মৈত্রী এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় বক্তারা বলেন, জাতীয় নেতৃত্ব বিকাশে রাকসু প্রয়োজন। প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের ক্রান্তিকালীন সময়ে অগ্রণী ভূমিকা পালন করে এসেছে। বর্তমানে দেশে নেতৃত্ব শূণ্যতা চলছে এবং দূর্বৃত্তায়নের রাজনীতি কায়েমতার পেছনের অন্যতম কারণ হচ্ছে ছাত্রদের রাজনৈতিক অংশগ্রহণের পরিবেশ না থাকা। তাই বিশ^বিদ্যালয় থেকে সৎ, মেধাবী এবং দেশপ্রেমিক ছাত্র নেতৃত্ব তৈরির উদ্দেশ্যে অতিদ্রুত রাকসু নির্বাচন দেওয়া উচিৎ বলে মনে করেন তারা।

শিক্ষার্থীদের সমস্য নিয়ে বক্তারা বলেন, শিক্ষার্থীদের অধিকারসমূহ প্রতিনিয়ত সংকুচিত করেই চলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। হলের ডাইনিং, ক্যান্টিন, ক্যাফেটেরিয়া ও ক্যাম্পাসে ভাসমান দোকানগুলোতে স্বাস্থ্য সম্মত খাবার নেই। শিক্ষার্থীরা হলে বৈধ সিট পাচ্ছে না। সিটি চলছে বাণিজ্য। রিডিং রুম, কম্পিউটার ল্যাব, গেমস রুম, গ্রন্থাগারের অব্যবস্থাপনা রেখে শিক্ষার্থীদের অধিকার সংকুচিত করেই চলছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই সকল সমস্যা সমাধানের জন্য হলেও রাকসু প্রতিনিধি প্রয়োজন।

বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ফিদেল মনিরের সভাপতিত্বে সভায় অংশ নেন, বাংলা বিভাগের অধ্যাপক সৌভিক রেজা, ব্যবস্থাপনা বিভাগের বিভাগের আলী রেজা অপু, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুস মজিদ অন্তর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের রিদম শাহরীয়ারসহ ক্যাম্পাসের ক্রিয়াশীল বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

স/অ