রাবিতে ‘বিএনপি-জামায়াতপন্থীদের’ নিয়োগ বন্ধে আ.লীগের অবস্থান কর্মসূচী

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্ষেত্রে ‘বিএনপি-জামায়াতপন্থীদের’ নিয়োগ বন্ধের দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন অবরুদ্ধ করে অবস্থান কর্মসূচী পালন করেছে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা। শনিবার দুপুর ১২টায় তারা এ কর্মসূচী পালন করে। প্রায় একঘন্টা অবস্থানের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আশ্বাসে তারা ফিরে যায়।

 
মতিহার থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে একটি মিছিল নিয়ে নেতাকর্মীরা প্রশাসন ভবনের সামনে যায়। পরে প্রশাসন ভবনের প্রবেশ মুখ অবরুদ্ধ করে তারা সেখানে অবস্থান নেয়। এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারও কর্মসূচীতে অংশ নেন।

 
ডাবলু সরকার বলেন, আমরা শুনেছি আজকের সিন্ডিকেটে বিএনপির সরকারের আমলে অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত ২৫৪ জনেক এ্যাডহকে (স্থায়ীকরণের প্রাথমিক ধাপ) নিয়োগ দেওয়া হবে। আমরা এই নিয়োগ বন্ধ করতে এখানে অবস্থান নিয়েছি।

 

তিনি বলেন, ‘এ নিয়োগ বন্ধ করা না হলে প্রশাসন ভবনে তালা লাগানো হবে, আর খুলবে না।’

 
সিন্ডিকেট সূত্রে জানা যায়, শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার নির্ধারিত তারিখ ছিল। তবে এই সভাতে নিয়োগ সংক্রান্ত কোনও এজেন্ডা ছিল না বলে এই সূত্র নিশ্চিত করে।

 
প্রায় একঘন্টা অবস্থানের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খান নেতাকর্মীদের আশ্বস্ত করলে নেতাকর্মীরা সেখান থেকে চলে যান।

 
এসময় প্রক্টর অধ্যাপক মুজিবুল হক আজাদ খান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাকে তার প্রতিনিধি হিসেবে পাঠিয়েছেন। তিনি জানিয়েছেন, আজকের সিন্ডিকেটে নিয়োগ সংক্রান্ত কোনও বিষয় নেই।’

 
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মুহাম্মাদ মিজানউদ্দিনের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কোন ফোন রিসিভ করেন নি।

স/অ