রাবিতে ফারুক হত্যায় জড়িতদের বিচার দাবিতে র‌্যালী

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ফারুক হোসেনের মৃত্যুবার্ষিকীতে শোকর‌্যালী ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার বেলা ১২টার দিকে ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে র‌্যালী নিয়ে বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম হলের সামনে ফারুকের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে নেতাকর্মীরা। এসময় সেখানে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু‘র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও নিহত ফারুকের বোন আসমা বেগম।
সমাবেশে বক্তারা বলেন, আজ ফারুক হত্যার সাত বছর পেরিয়ে গেলেও আমরা এখনো এর সুষ্ঠু বিচার পাই নি। আমরা প্রশাসনের কাছে এই হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং শাস্তির দাবি জানাই । আমরা আমাদের ভাই হত্যার বিচার চাই।

এছাড়াও বক্তারা নিহত ফারুকের বোনের চাকুরী স্থায়ীকরণ এবং তাঁর স্মরণে বিশ্ববিদ্যালয়ে একটি স্মৃতিফলক নির্মানের দাবি জানান।
সমাবেশে অন্যানের মধ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিন বাদ আছর ফারুক সহ সকল শহীদদের স্মরণে শাহ মখদুম হলের অডিটোরিয়ামে মিলাদ মাহফিলের আয়োজন করা হয় ।
উল্লেখ্য, ২০১০ সালের ৮ই ফ্রেবুয়ারী শিবিরের হাতে খুন হয় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ফারুক।
স/শ