রাবিতে গণহত্যা দিবসে মোমবাতি প্রজ্জ্বলন

রাবি প্রতিনিধি
গান পরিবেশনের সঙ্গে সঙ্গে মোমবাতি প্রজ্জ্বলন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পালিত হল গণহত্যা দিবস। শনিবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে দিবসটি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট, অরণী সাংস্কৃতিক সংগঠন, ঘাতক দালাল নির্মূল কমিটি, রাবি শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষক সমাজ।

 
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে মোম মোমবাতি প্রজ্জ্বলনের পর সংক্ষিপ্ত সমাবেশ করে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। জোটের সাধারণ সম্পাদক আকাশ কুমারের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ছাদেকুল আরেফিন মাতিন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ও বাংলা বিভাগের অধ্যাপক পি.এম. সফিকুল ইসলাম, জোটের সভাপতি আব্দুল মাজিদ অন্তর প্রমূখ।

 
এ সময় অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন বলেন, ’৭১ এর আজকের এই দিনে পাকিস্তান সেনাবাহিনী বাঙ্গালী জাতির ওপর যে নৃশংস গণহত্যা চালায় তা ইতিহাসে বিরল। গণহত্যার সেই বিভৎস স্মৃতিকে ধারণ করতে কিছুদিন আগে বাংলাদেশ সরকার দিনটিকে জাতীয়ভাবে পালনের উদ্যোগ নিয়েছে সরকার। আজকের এই দিনের নৃশংস গণহত্যায় নিহত সকল শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধ্যা।
এ সময় ১ মিনিট নিরবতা পালন করে শহীদদের প্রতি শ্রদ্ধ্যা জানানো হয়। পরে একে একে বিশ্ববিদ্যালয় শাখা ঘাতক-দালাল নির্মূল কমিটি, অরণী সাংস্কৃতিক সংগঠন, রাবি শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষক সমাজের নেতাকর্মীরা গণহত্যায় নিহত শহীদদের প্রতি মোমবাতি প্রজ্জ্বলন করে শহীদদের প্রতি শ্রদ্ধ্যা নিবেদন করে।

স/অ