রাণীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করা হয়েছে। মুজিববর্ষের প্রতিশ্রুতি অনুযায়ী বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ভূমিহীন-গৃহহীন  ২৬ হাজার ২২৯টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

দেশের ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৫২টি উপজেলার মধ্যে রাণীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়।

এ উপলক্ষে সকালে রাণীনগর উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে রাণীনগর উপজেলায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে জমিসহ ১২টি পরিবারকে গৃহের দলিল তুলে দেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ হাফিজুর রহমান, রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খান, উপজেলা প্রকৌশলী শাহ মো: শহিদুল হকসহ অনেক।

ইউএনও শাহাদাত হুসেইন জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে রাণীনগর উপজেলায় মোট ১৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে।

এস/আই